Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ট্রাম্পকে সমর্থনের খবর প্রত্যাখ্যান তালেবানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৮:৪৫ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন ৩ নভেম্বরের নির্বাচনকে ঘিরে বিশ্ব মিডিয়ায় খবর প্রকাশিত হয়েছে, এই নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প আফগানিস্তানের সশস্ত্র সংগঠন তালেবানদের সমর্থন পেয়েছেন। তবে সংগঠনটির পক্ষ থেকে ট্রাম্পকে সমর্থন দেওয়ার কথা প্রত্যাখ্যান করা হয়েছে, খবর ইনডিপেনডেন্টের।
এর আগে সংগঠনটির মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশিত হয়, তালেবানের প্রত্যাশা, এবারের নির্বাচনে ট্রাম্প আবারও প্রেসিডেন্ট হবেন।
খবরে বলা হয়, গত শুক্রবার জাবিহুল্লাহ মুজাহিদ মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজকে টেলিফোনে এক সাক্ষাৎকার দেন। ওই সময় তিনি বলেন, তাদের প্রত্যাশা, ট্রাম্প এবারের নির্বাচনেও জিতবেন। আর আফগানিস্তান থেকে মার্কিন সেনা সরিয়ে নেবেন।
এর আগে ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে তাঁর স্বাস্থ্য নিয়েও উদ্বেগ প্রকাশ করে তালেবান। সংগঠনটির অন্য এক জ্যেষ্ঠ নেতা বলেন, ‘ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত জেনে আমরা উদ্বিগ্ন হয়ে পড়েছিলাম। তবে তিনি সুস্থ হচ্ছেন।’ সূত্র : ইনডিপেনডেন্ট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ