Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মালামাল উদ্ধার হয়নি দেড়মাসেও

কুমিল্লায় ১৪ ব্যবসা প্রতিষ্ঠানে চুরি

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

কুমিল্লার লাকসাম উপজেলার বিজরা বাজারের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনায় উদ্বিঘ্ন হয়ে পড়েছেন ব্যবসায়ীরা। ইতোমধ্যে বাজারের ১৪টি দোকানে চুরি হলেও চোর সনাক্তে থানা পুলিশ এবং ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার বিষয়ে কার্যকর ভ‚মিকা রাখতে পারছেনা বাজার কমিটি। থানায় মামলা করেও প্রতিকার পাচ্ছেন না ব্যবসায়ীরা। বিশেষ করে চুরির ঘটনার মধ্যে আলোচিত মা-মনি স্বর্ণ শিল্পালয়ের লুন্ঠিত স্বর্ণ ও রূপার অংলকার দেড়মাসেও উদ্ধার করতে পারেনি লাকসাম থানা পুলিশ।

লুন্ঠিত অলংকার উদ্ধার, চোর গ্রেফতার ও বাজারের ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তার দাবি জানিয়েছেন, মা-মনি স্বর্ণ শিল্পালয়ের মালিক ঝুটন চন্দ্র ভৌমিক। পাশাপাশি তিনি অভিযোগ করে বলেন, রাতের অন্ধকারে চোর চক্র বাজারের ব্যবসা প্রতিষ্ঠানের তালা ভেঙে সাত ভরি স্বর্ণালংকার, ৪০ ভরি রূপার অলংকার ও নগদ ৭০ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। এ ঘটনা বাজার কমিটিকে অবহিত করা হলেও তারা কার্যকর কোনো ব্যবস্থা নেননি। এমনকি মামলা করার দেড় মাসেও পুলিশ চোর সনাক্ত এবং লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে পারছেনা।
সাম্প্রতিক সময়ে কুমিল্লার লাকসাম উপজেলার ঐতিহ্যবাহী বিজরা বাজারে প্রায় ১৪টি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনা ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালামাল-উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ