Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

থাইল্যান্ডের শপিং মলে মাস্ক না পরলে দরজা খুলবে না!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ৯:৪৩ পিএম

করোনাভাইরাস মহামারির কারণে মানুষের জীবনে মাস্ক এখন নিত্য প্রয়োজনীয় জিনিসের একটি হয়ে দাঁড়িয়েছে। অফিস-আদালত কিংবা শপিং মলে মাস্ক পরা চাই। কিন্তু অনেকেই আছেন যাদের মাস্কে রয়েছে অনীহা। তাদের জন্য থাইল্যান্ডের একটি শপিং মলে অত্যাধুনিক মেশিন লাগিয়েছে প্রবেশ পথে। মাস্ক না পরলে কিছুতেই খুলবে না সেই দরজা।

মাস্কবিহীনদের শপিং মলে ঢোকা আটকাতেই অত্যাধুনিক মেশিন বসিয়েছে শপিং মল কর্তৃপক্ষ। নিয়াল হারবিশন নামের একটি ভ্যারিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে দেওয়া ভিডিওতে এই যন্ত্রটি দেখানো হয়। যা ইতিমধ্যেই দেখা হয়েছে প্রায় ৭০ লাখ বার। সেখানে দেখা যাচ্ছে, শপিং মলে ঢোকার পথে লাগানো রয়েছে ফেস ডিটেক্টর। কেউ ঢুকতে চাইলে তার সামনে মুখ রাখতে হচ্ছে। সেই মেশিনই দেখছে কোন ব্যক্তি মাস্ক পরে রয়েছেন কি না। শুধু তাই নয়, দেহের তাপমাত্রাও পরিমাপ করছে ওই মেশিন। মাস্ক পরে থাকলে ও গায়ে জ্বর না থাকলে তবেই পাওয়া যাচ্ছে শপিং মলে ঢোকার সুযোগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ