Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হাথরসের ঘটনার প্রতিবাদ মিছিলেও পুলিশি বাধা, ৬০ বিক্ষোভকারীকে আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ৭:৩০ পিএম

ভারতের উত্তরপ্রদেশের হাথরসে ১৯ বছরের দলিত তরুণীকে সংঘবদ্ধ ঘর্ষণের পর মৃত্যুকে কেন্দ্র করে এখন সরব হয়েছেন দেশটির সাধারণ জনগণ। হাথরস ঘটনায় গর্জে ওঠা মানুষগুলিকে দমিয়ে রাখতে কড়া পদক্ষেপ নিয়েছে নয়ডা পুলিশ। ইতোমধ্যে হাথরস ঘটনায় কত যে প্রতিবাদীদের বিরুদ্ধে এফআইআর করা হয়েছে, তা গোনা মুশকিল। অন্যদিকে এমন স্পর্শকাতর ঘটনাকে সামাল দিতে ৬০ জনেরও বেশি বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ। সেই মিছিলে ছিল সমাজবাদী পার্টির সমর্থককর্মীরাও।
জানা গেছে, হাথরস কাণ্ডের বিভৎসতা ও ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ করতে তাঁরা মোমবাতি মিছিলে অংশগ্রহণ করেছিল। আর বর্তমান ইস্যুতে, গণতান্ত্রিক দেশে সেটাই অপরাধ হয়ে দাঁড়িয়েছে!
সমাজবাদী পার্টির কার্যকরী নেতা দীপক নাগরসহ আরও ৫০ জন অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি অনুসারে ১৮৮, ২৬৯ ও ২৭০ ধারায় মামলা করা হয়েছে। পাশাপাশি মহামারি আইনের অন্তর্ভুক্ত সেকশন ৩ ধারাও রজ্জু করা হয়েছে। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ