Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আফগানিস্তানে পৃথক বোমা বিস্ফোরণে হামলাকারীসহ নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ৬:১১ পিএম

আফগানিস্তানে দু’টি পৃথক বোমা বিস্ফোরণে ৯ বেসামরিক নাগরিক নিহত এবং অপর দুই ব্যক্তি আহত হয়েছে। নিহতদের মধ্যে দুইজন আত্মঘাতি বোমা হামলাকারীও রয়েছে। এছাড়া আরো ৫ জন আহত হয়েছেন। আজ বুধবার আফগান কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার রাতে ও বুধবার সকালে এসব বিস্ফোরণ ঘটানো হয়। খবর সিনহুয়া’র।
প্রাদেশিক পুলিশের মুখপাত্র শায়ক শুরিশ জানিয়েছেন, আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় কাপিসা প্রদেশের তাগাব জেলার খিশা চেনায় স্থানীয় সময় ৬টা ১৫ মিনিটে তালেবান জঙ্গিদের উন্নত বিস্ফোরক ডিভাইসের (আইইডি) সংস্পর্শে আসার পর একটি গাড়ি বিস্ফোরণ হয়। এতে এক নারীসহ ৩ জন বেসামরিক নাগরিক নিহত হন। ওই বিস্ফোরণে গাড়িটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।
স্থানীয় সরকারের মুখপাত্র ওমর জাওয়াক জানান, মঙ্গলবার স্থানীয় সময় ১০টার দিকে দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশের নাহিরি সররাজ জেলার ইয়খচল এলাকায় একটি নিরাপত্তা চৌকিতে তালেবান জঙ্গিরা আত্মঘাতি বোমা হামলা চালিয়েছে। এতে চার আফগান সেনা ও এক হামলাকারী নিহত হয়। সেসময় ৩ জন আফগান আহত হয়েছেন বলেও জানান তিনি।
পার্শ্ববর্তী কান্দাহার প্রদেশের মারুফ জেলায় আফগান সীমান্ত বাহিনীর ওপর হামলার চেষ্টা করে এক আত্মঘাতী তালেবান জঙ্গি। সীমান্ত বাহিনীর পাল্টা হামলায় ওই হামলাকারী প্রাণ হারায়। সেখানে ২ জন সীমান্তরক্ষী আহত হয়েছেন। সূত্র- সিনহুয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ