Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে সরকারী জমিতে অবৈধ ভাবে মার্কেট নির্মাণের অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ৩:২৬ পিএম

ফরিদপুর সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের খুশির বাজারে সরকারী বাসতলা খাল (গদাধর ডাঙ্গী মৌজা) খাল ভরাট করে মার্কেট নির্মাণ করছে এলাকার স্থানীয় প্রভাবশালী ভূমি দস্যু গফফার পাট্টাদার ।

এলাকাবাসীর অভিযোগ , ঐ খালের উপরে অস্থায়ী ভাবে দোকান তৈরি করে ব্যবসা করতো কলম শেখ , দেলোয়ার ফকির ও শেখ ইমাম , তাদেরকে ভয়- ভীতি ও প্রভাব খাটিয়ে ঐখান থেকে উচ্ছেদ করে ভূমি দস্যু গফফার পাট্টাদার ।

উচ্ছেদের বিষয়টি নিশ্চিত করেছেন ভুক্তভোগীরা ।

এই বিষয়ে গফফার পাট্টাদার সত্যতা স্বীকার করে জানান , আমার জমির সামনের খালটি তাই আমি মার্কেট নির্মাণ করছি । যার জমির সামনে খাস জমি থাকবে সেই ভোগ দখল করবে এবং আমি তাই করছি ।

সরকারের কাছ থেকে লিজ ,পত্তন ও অনুমোদন নেওয়া হয়েছে কি না জানতে চাইলে গফফার পাট্টাদার জানান , আমি কোন এসি ল্যান্ড , তশীলদার অফিস থেকে কোন অনুমতি নেই নাই , তবে আমার কাগজ পত্র আছে ।

আলিয়াবাদ ইউনিয়নের সহকারি ভূমি কর্মকর্তা ( তশিলদার ) ইতিকা ঘোষ জানান , গফফার পাট্টাদার সরকারী জমির উপরে মার্কেট নির্মাণ করার কোন অনুমতি নেননি এবং আমরা কোন প্রকার তাকে লিজ প্রদান করি নাই । তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ