Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

কিরঘিজস্তানে পুলিশি বাধা ভেঙে পার্লামেন্ট দখলে নিলো জনতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ৯:৪৬ পিএম

কিরঘিজস্তানে পুলিশি বাধা ভেঙে পার্লামেন্ট দখলে নিলো জনতা। ভোটে কারচুপির অভিযোগে বিক্ষোভ করছিলো জনতা। কিন্তু তারা সড়কেই সীমাবদ্ধ থাকলো না। সোজা চলে গেলো পার্লামেন্টের সামনে। সেখানে পুলিশ মোতায়েন ছিল। তবে হাজারো জনতার সামনে তারা টিকতে পারেনি। ফলে প্রতিবাদকারীরা পার্লামেন্ট ভবনে ঢুকে তা দখলে নেয়। রেডিও ফ্রি ইউরোপ কিরঘিজস্তানে পার্লামেন্ট ভবন দখলের বেশ কয়েকটি ছবি টুইট করেছে। -ডয়চে ভেলে, এএফপি

টুইটে দেখা যাচ্ছে, রাজধানী বিশকেকে প্রেসিডেন্টের অফিসে ঢুকে পড়েছেন বিক্ষোভকারীরা। তারা সেখানে বসে ছবিও তুলেছেন। স্থানীয় মিডিয়া জানিয়েছে, বিক্ষোভকারীরা একটি কারাগার থেকে প্রাক্তন প্রেসিডেন্ট অ্যালমাজবেক অ্যাটামবেয়িভকেও মুক্ত করেছে। সংবাদসংস্থা এএফপি জানিয়েছে, কোনো ধরণের সংঘর্ষ ছাড়াই তারা প্রাক্তন প্রেসিডেন্টকে মুক্ত করে। গত রোববার কিরঘিজস্তানে নির্বাচনের ফল বেরোয়। এরপর কারচুপির অভিযোগ এনে সোমবার সন্ধ্যা থেকে বিক্ষোভ শুরু করে জনতা। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের বিভিন্ন জায়গায় সংঘর্ষ হয়। এদিকে বিরোধী দলগুলো নতুন করে নির্বাচনের দাবি জানিয়েছে।



 

Show all comments
  • MD AHASANUL BARI ৭ অক্টোবর, ২০২০, ২:০৪ পিএম says : 0
    সোবহানআল্লাহ আলহামদুলিলাহ আল্লাহুআকবার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ