Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিয়ারের ‘লোভে’ দন্ডিত!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

সুরাপ্রেমীদের অনেকের পছন্দের পানীয়ের মধ্যে প্রথমেই থাকে বিয়ার। বিশেষ করে ইউরোপের দেশগুলোর লোকজন মূলত বিয়ার পানেই স্বাচ্ছন্দ্যবোধ করেন। কিন্তু সেই পছন্দের পানীয় খেতে গিয়েই যদি পুলিশের হাতে আটক হয়ে জরিমানা দিতে হয়! তাহলে?
হ্যাঁ, শুনতে অবাক লাগলেও এমনই অভিজ্ঞতা হয়েছে যুক্তরাজ্যের এক ব্যক্তির। তাও আবার হেনরি ম্যাকার্থি নামে ওই ব্যক্তির বয়স ৭৯ বছর। তাকে পাঁচ হাজার পাউন্ড জরিমানা করা হয়। বাংলাদেশি মুদ্রায় পাঁচ লাখ ৩৮ হাজার ১৬৭ টাকা। একেবারে দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করার জন্যই তাকে ওই টাকা জরিমানা করা হয়েছে।
করোনা সংক্রমণে বিশ্বের ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে অন্যতম যুক্তরাজ্য। বর্তমানে ধীরে ধীরে সবকিছু স্বাভাবিক হওয়ার পথে এগোচ্ছে। তবে সংক্রমণ যাতে না ছড়ায়, সেজন্য জারি রয়েছে একাধিক বিধিনিষেধ। জানা গেছে, হেনরি নিজেও আক্রান্ত ছিলেন করোনায়। নিয়মমাফিক তার সেলফ আইসোলেশনে থাকার কথা ছিল।
কিন্তু বিয়ার খাওয়ার ‘লোভ’ সামলাতে না পেরে বেরিয়ে পড়েন বাড়ি থেকে। একেবারে ক্র্যাবি জ্যাক নামে একটি পাবে গিয়ে বিয়ার কিনে তা খেতেও শুরু করেন হেনরি। কিন্তু দুর্ভাগ্যবশত ধরা পড়ে যান। এরপর নিজের দোষ স্বীকার করলেও আদালত তাকে ওই টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেয়।
এই প্রসঙ্গে পুলিশ জানিয়েছে, হেনরির সেলফ আইসোলেশনে থাকার কথা ছিল। তিনি নিয়ম মানছেন কি না দেখতে হঠাৎই তার বাড়ি গিয়েছিল পুলিশ। কিন্তু সেখানে ওই ব্যক্তির গাড়ি দেখতে না পেয়ে সন্দেহ হয় পুলিশের। এরপরই খোঁজ শুরু হয়। দেখা যায়, একটি বিয়ারের পাবের সামনে সেটি রয়েছে। এরপরই হাতেনাতে পাব থেকে ওই ব্যক্তিকে পাকড়াও করে পুলিশ। তারপরই তাকে এই সাজা শোনানো হয়। একটি বিয়ারের জন্য পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা! সূত্র : ইন্ডিপেনডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ