Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই মাস পর লাশ উত্তোলন

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

মারা যাওয়ার প্রায় দুই মাস পর আদালতের নির্দেশে কবর থেকে এক ব্যবসায়ীর লাশ উত্তোলন করা হয়েছে। গতকাল সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজের উপস্থিতিতে সাভার পৌর এলাকার ইমান্দিপুর দক্ষিণপাড়ার একটি কবরস্থান থেকে লাশটি উত্তোলন করা হয়। এসময় পুলিশ, সিআইডি ও নিহতের স্বজনরা উপস্থিত ছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, গত সাত আগস্ট সাভারের ইমান্দিপুর মহল্লার একটি বিল থেকে সাহাজ উদ্দিন নামে এক ফল ব্যবসায়ীর লাশ উদ্ধার করে এলাকাবাসী। পরে ওই ফল ব্যবসায়ী পানিতে ডুবে মারা গেছে ভেবে সেদিনই নিহতের লাশ ইমান্দিপুর কবরস্থানে দাফন করা হয়। নিহত সাহাজ উদ্দিন পৌর এলাকার ইমান্দিপুর মহল্লার রসুল মিয়ার ছেলে।

পরে ওই ফল ব্যবসায়ীর মেয়ে রাবেয়া জানতে পারে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তার বাবাকে পানিতে চুবিয়ে হত্যা করে ফাহাদ নামে এক যুবক। এর পরে নিহতের মেয়ে রাবেয়া গত ১২ আগস্ট ফাহাদের নাম উল্লেখ ও অজ্ঞাত কয়েক জনকে আসামি করে আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ, সিআইডি ও সাভার মডেল থানা পুলিশকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নির্দেশ দেয়। লাশটি উত্তোলনের পর ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে। তবে ফাহাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

বাদী রাবেয়া আক্তার অভিযোগ করে বলেন, ঘটনার দিন সকালে তার বাবা রাস্তা দিয়ে যাওয়ার সময় ফাহাদ নামের এক যুবকের শরীরে কাদার পানি ছিটে যায়। এর জের ধরে ওই দিনেই তার বাবাকে বাড়ির পাশে স্থানীয় একটি বিলে পানিতে চুবিয়ে হত্যা করেন ফাহাদ। প্রথমে তার বাবা পানিতে ডুবে মারা গেছে ধারণা করলেও পরে লোকমুখে পানিতে চুবিয়ে মারার বিষয়টি জানতে পেরে আদালতে মামলা দায়ের করেন। হত্যাকারীদের দ্রæত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তিনি।

এ বিষয়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ঢাকা জেলার উপ-পরিদর্শক (এসআই) আলম মিয়া বলেন, ওই ব্যক্তি হত্যাকান্ডের শিকার হয়েছেন কিনা ময়নাতদন্তের পরেই জানা যাবে। এর আগে কিছুই বলা সম্ভব নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ-উত্তোলন

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ