Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘ক্রীড়াঙ্গনের কোন ভোটেই থাকবো না’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ৮:২০ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদ্য সামাপ্ত নির্বাচনের আগে ১ অক্টোবর সমন্বয় পরিষদের প্যানেল পরিচিতি ও ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে দেশের বর্ষীয়ান ক্রীড়া সংগঠক, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের মহাসচিব আশিকুর রহমান মিকু বলেছিলেন, বাফুফে নির্বাচনে সমন্বয় পরিষদ বিজয়ী না হলে তিনি আর ক্রীড়াঙ্গনে থাকবেন না। নিজের দীর্ঘ ৫০ বছরের সাংগঠনিক ক্যারিয়ারের ইতি টেনে পদত্যাগ করবেন তিনি। বাফুফের নির্বাচনে সমন্বয় পরিষদের ছয়জন প্রার্থী সদস্য পদে জয় পেলেও মিকু নাখোশ। সোমবার তিনি বলেন, ‘আমি আর ক্রীড়াঙ্গনের কোন ভোটে থাকবো না। ক্রীড়া সংগঠক পরিষদ যদি ভবিষ্যতেও কোন নির্বাচনে জড়ায়, আমি সেখানে নেই।’ মিকু যোগ করেন, ‘বাফুফে নির্বাচনে মাত্র ছয়টি সদস্য পদে জেতা কোন সম্মানজনক অবস্থা নয়। তাই আমি যা বলেছি তাই হবে। তবে যদি ভলিবলের কর্মকর্তা ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) আমাকে চায়, তাহলে আমি ক্রীড়াঙ্গনের এ দুই জায়গায় থাকতে পারি।’

আশিকুর রহমান মিকু বিওএ’র টানা দুই মেয়াদের উপ-মহাসচিব ও ভলিবল ফেডারেশনের দীর্ঘ দিনের সাধারণ সম্পাদক। এছাড়া তিনি নড়াইল জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি এবং নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক। ক্রীড়া সংগঠক হিসেবে পাঁচ দশকে দেশের ক্রীড়াঙ্গনে অনেক উত্থান-পতন দেখেছেন মিকু। সর্বশেষ বাফুফে নির্বাচনে তার আশাছিল সমন্বয় পরিষদ প্রার্থীরা ভালোভাবেই জয় ছিনিয়ে নেবেন। কিন্তু আর হয়নি মিকুর স্বপ্নভঙ্গ করে বাংলাদেশ ফুটবলের প্রথম মেগাস্টার কাজী মো. সালাউদ্দিন নিজেসহ সম্মিলিত পরিষদের ১৫ প্রার্থীর গলায় জয়ের মালা পড়িয়ে চতুর্থবারের মতো বাফুফের সভাপতি নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ