Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নিজের কোভিড পজিটিভ ফলাফল গোপন করতে চেয়েছিলেন ট্রাম্প : ওয়াল স্ট্রিট জার্নাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ৬:২৬ পিএম

নিজের কোভিড পজিটিভ ফলাফল গোপন করতে চেয়েছিলেন ট্রাম্প এমন একটি প্রতিবেদন প্রকাশ করেছে ওয়াল স্ট্রিট জার্নাল। পত্রিকাটির প্রতিবেদনে বলা হচ্ছে, প্রেসিডেন্ট ট্রাম্প তার কোভিড পজিটিভ রিপোর্ট গত বৃহস্পতিবার হাতে পাওয়ার পরও ওই দিন রাত একটায় ফক্স নিউজ টেলিভিশনের এক অনুষ্ঠানে জানান, আমি আজ রাতে অথবা আগামী কাল সকালে কোভিড পরীক্ষার ফলাফল হাতে পাব। ট্রাম্প তার এক উপদেষ্টাকে বলেন, কাউকে বিষয়টি বলবেন না।

ওয়ালস্ট্রিট জার্নাল বলছে, ট্রাম্পের কোভিড রিপোর্ট গোপন করার চেষ্টা এবং তার স্বাস্থ্যগত অবস্থা নিয়ে হোয়াইট হাউজের কর্মকর্তাদের পরস্পর বিরোধী কথাবার্তা মার্কিন সরকারি কর্মকর্তাদের বিশ্বস্ততাকে মারাত্মকভাবে প্রশ্নের মুখে ফেলে দিয়েছে। ট্রাম্পের ঘনিষ্টজনরা বলছেন, প্রেসিডেন্ট তার কোভিড রিপোর্ট সম্পর্কে আরো বিস্তারিত ফলাফলের অপেক্ষা করছিলেন এবং এ কারণেই প্রাথমিক ফলাফল গোপন করতে চেয়েছিলেন। এরপর দ্বিতীয় টেস্টেও কোভিড পজিটিভ আসার পর ট্রাম্প হাসপাতালে যান এবং টুইটে জানান, তিনি কোভিডে আক্রান্ত হয়েছেন।

হোয়াইট হাউসের প্রোটকল অনুযায়ী নাসারন্ধ্রের গভীরে নমুনা পরীক্ষার পর কোভিড পজিটিভ পাওয়া গেলে নির্ভরযোগ্য আরো বিস্তারিত পরীক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়। প্রেসিডেন্ট ট্রাম্প এ প্রোটকল অনুসরণ করেন। ট্রাম্পের শীর্ষ উপদেষ্টারাও মার্কিন প্রেসিডেন্টের প্রথম কোভিড ফলাফল গোপন রাখেন। এছাড়া প্রেসিডেন্টর ক্যাম্পেইন ম্যানেজার বিল স্টেপিয়েন জানতেন না ট্রাম্পের ঘনিষ্ট সহচর হোপ হিকসের কোভিড পজিটিভ। গত শুক্রবার বিকেলে স্টেপিয়েন কোভিডে আক্রান্ত হন। সব মিলিয়ে নিজের কোভিড পজিটিভ ফলাফল গোপন করতে চেয়েছিলেন ট্রাম্প এমনই একটি যৌক্তিক ব্যাখ্যা দিয়েছে আন্তর্জাতিক এই সংবাদমাধ্যমটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ