Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় এনআইডি জালিয়াতি, চলছে বক্তব্য গ্রহণ

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ২:৫৬ পিএম

কুষ্টিয়ার আলোচিত জাতীয় পরিচয়পত্র-এনআইডি জালিয়াতির ঘটনায় নির্বাচন কমিশন সচিবালয় গঠিত তদন্ত কমিটি দ্বিতীয় দিনের মতো কাজ শুরু করেছে।

সোমবার (৫ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় কুষ্টিয়ার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার সভাকক্ষে শুরু হয় বক্তব্য গ্রহণপর্ব। এ পর্বে এনআইডি জালিয়াতির ঘটনায় অভিযুক্ত, ভুক্তভোগী এবং জনপ্রতিনিধিদের বক্তব্য নেয়া হচ্ছে।
দিনব্যাপী বক্তব্য নেয়া হবে বলে জানিয়েছে গঠিত তদন্ত কমিটির প্রধান। এর আগে ১৫ জনের বক্তব্য গ্রহণ করেছে তদন্ত কমিটি।
সম্প্রতি কুষ্টিয়ায় এনআইডি জালিয়াতি করে এমএমএ ওয়াদুদ নামে এক ব্যক্তির শত কোটি টাকার সম্পত্তি হাতিয়ে নেয়ার চেষ্টা করে একটি চক্র।
এ ঘটনার পর ওই চক্রের বিরুদ্ধে মামলা দায়ের হয়। একই সঙ্গে এনআইডি জালিয়াতি চক্র চিহ্নিতে নির্বাচন কমিশন সচিবালয় চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। ওই কমিটির প্রধান করা হয় নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব কামাল উদ্দিন বিশ্বাসকে।
ইসির যুগ্ম সচিব কামাল উদ্দিন বিশ্বাসের নেতৃত্বে চার সদস্যের তদন্ত দল তিন দিনব্যাপী ৩৮ জনকে জিজ্ঞাসাবাদ করবেন বলে জানা গেছে।
এনআইডি জালিয়াতির সঙ্গে যুক্ত ৬ ব্যক্তি, ভুক্তভোগী পরিবার ও যে সকল জনপ্রতিনিধির দেয়া প্রত্যায়নপত্র বা সুপারিশে এটি ইস্যু করা হয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযুক্ত ছয় জনের মধ্যে ২ জন জেলহাজতে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ