Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নিখোঁজ বাঁশখালীর ১৭ জেলে

সাগরে ফিশিং বোটডুবি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

বঙ্গোপসাগরের কুতুবদিয়া এলাকায় একটি মাছ ধরার নৌকা ডুবির ঘটনায় কমপক্ষে ১৭ জন নিখোঁজ থাকার খবর পাওয়া গেছে। ১০ জেলেকে বিভিন্ন নৌকায় জীবিত উদ্ধার করা হয়েছে। তিনজনের লাশ উদ্ধারের কথা বলা হলেও বিষয়টি সরকারিভাবে নিশ্চিত হওয়া যায়নি। বাঁশখালীর ইউএনও মোমেনা আক্তার ও থানার ওসি রেজাউল করিম বোট ডুবির ঘটনার সত্যতা নিশ্চিত করলেও নিহত এবং নিখোঁজদের ব্যাপারে কোন তথ্য দিতে পারেননি। রাতে তারা জানান, দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী নৌকা পাঠানো হয়েছে। তারা ফিরে এলে বিস্তারিত জানা যাবে। 

স্থানীয়রা জানান, গতকাল রোববার সকালে বাঁশখালীর শিলকুপ ইউনিয়নের বাংলাবাজার ঘাট থেকে গভীর সাগরে যায় সগির মাঝির একটি ফিশিং বোট। গভীর সাগরে অন্য একটি বোট এ বোটকে ধাক্কা দিলে তা সাগরে ডুবে যায়। ওই সময় বোটে ৩০-৩৫ জন জেলে ছিল। তাদের মধ্যে তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। ১০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ১৭ জন নিখোঁজ রয়েছে বলে স্থানীয় জেলেদের সূত্রে জানা গেছে। তাদের উদ্ধারে বাঁশখালী থেকে ১০টি বোট সাগরে গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
থানার ওসি জানান, দুর্ঘটনাস্থল থেকে বাঁশখালীর দূরত্ব আট ঘণ্টা। সেখানে উদ্ধারকারীরা পৌঁছার পর এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিশিং-বোটডুবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ