Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা নিয়ে জুয়া খেলার মূল্য দিচ্ছেন ট্রাম্প : চীনের গণমাধ্যম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ৬:১৮ পিএম

ট্রাম্প করোনাভাইরাস নিয়ে দীর্ঘদিন ধরে যে জুয়া খেলছে, এখন তাকে তারই মূল্য দিতে হচ্ছে বলে মন্তব্য করেছে চীনের গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের দ্রুত সুস্থতা কামনা করে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওবামা বলেছেন, আমরা চাই তিনি দ্রুত সুস্থ হয়ে যান। ভিডিও বার্তায় ওবামা বলেন, এই বৃহত্তর রাজনৈতিক সংকটের মাঝেও আমাদের সবাইকে এটি মনে রাখতে হবে যে আমরা সবাই আমেরিকান। -ডেইলি মেইল

এদিকে চীনের গণমাধ্যম সহ টুইটার, ফেসবুক এবং ইনস্ট্রাগ্রাম ব্যবহারকারীরা ট্রাম্পের করোনা আক্রান্ত হওয়া নিয়ে ঠাট্টা করছেন। কারণ, করোনাকে চীনা ভাইরাস বলে একে অনেকবার ব্যঙ্গ-বিদ্রুপ করেছেন ট্রাম্প। চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম গ্লোবাল টাইমস তাদের সম্পাদকীয়তে বলছে, করোনা নিয়ে জুয়া খেলার উপযুক্ত মূল্য দিচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি।

ট্রাম্প ও মেলানিয়ার সুস্থতা প্রার্থনা করে মিশিগানে নির্বাচনী প্রচারণায় ডেমোক্রেট দলের প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন বলেছেন, এটি আমাদের সবার জন্য একটি সতর্ক বার্তা। এটি আমাদের আবারো স্মরণ করিয়ে দিয়েছে যে, করোনা ভাইরাসকে আমাদের গুরুত্বের সঙ্গে নিতে হবে। করোনা চলে যায় নি। এই সময় তিনি করোনার সংক্রমণ রোধে মার্কিনীদের মাস্ক পরার পরামর্শ দেন। ডোমোক্রেট দলের ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস বলেছেন, তিনি ও তার স্বামী ডগ এমহোফ ট্রাম্পের সুস্থতার জন্য প্রার্থনা করছেন। ট্রাম্পের পুত্র এরিক ট্রাম্প বাবার সুস্থতার জন্য সবাইকে প্রার্থনা করার আহবান জানিয়েছেন। কন্যা ইভানকা ট্রাম্প বাবার জন্য প্রার্থনা করে বলেছেন, তুমি একজন যোদ্ধা, তুমি অবশ্যই করোনাকে পরাজিত করবে। এছাড়াও রাশিয়া, যুক্তরাজ্য, কানাডা, ইউরোপসহ বিভিন্ন দেশের নেতারা ট্রাম্পের দ্রুত সুস্থতা কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ