Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন শান্তির ধর্ম ইসলামে জঙ্গিবাদের স্থান নেই

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাÐারীয়া চট্টগ্রাম জেলার উদ্যোগে গতকাল (বৃহস্পতিবার) নগরীর জামালখান প্রেসক্লাবের সামনে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন, বর্তমান বিশ্ব সন্ত্রাস ও জঙ্গিবাদের বিষাক্ত ছোবলে আক্রান্ত। যত্রতত্র হত্যা আর হামলার শিকার হচ্ছে মানব ও মানবতা। বিশেষ করে মুসলিম দেশগুলোতে এ নির্মমতা ভয়ানক রূপ ধারণ করেছে। সন্ত্রাস-জঙ্গিবাদ, চরমপন্থা ও উগ্রবাদিতার কারণে ইসলামবিরোধী শিবির জঙ্গিবাদী হামলা ও আক্রমণের দোষ চাপাচ্ছে শান্তি-কল্যাণের ধর্ম ইসলাম ও মুসলিম উম্মাহর ওপর। মানবতার ধর্ম ইসলামকে বিশ্ববাসীর কাছে উপস্থাপন করছে সন্ত্রাসী ধর্মরূপে। বক্তারা বলেন, শান্তির ধর্ম ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই। তারা আলেম-ওলামা, পীর-মাশায়েখসহ সকলকে ঐক্যবদ্ধভাবে জঙ্গি প্রতিরোধে গণসচেতনতা গড়ে তোলার আহŸান জানান।
আলোচনায় অংশগ্রহণ করেন আন্জুমান সাবেক সভাপতি মুহাম্মদ ইকবাল রিছালপুরী মাইজভাÐারী, আইনজীবী সমিতির সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী, আন্তর্জাতিক সুফী ঐক্য সংহতির (সুফীজ) চট্টগ্রাম জেলার আহŸায়ক কাজী মহসীন চৌধুরী, গাজী মুহাম্মদ সালাহ উদ্দীন, আন্জুমান কেন্দ্রীয় সহ-সভাপতি কবির চৌধুরী, কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক শাহ্ মুহাম্মদ ইব্রাহিম মিয়া মাইজভাÐারী, খলিফা আব্দুল হামিদ, চট্টগ্রাম মহানগর সভাপতি খলিফা বোরহান উদ্দিন, সাধারণ সম্পাদক ইউসুফ রেজা মিন্টু, চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ শহীদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোজাহেরুল আলম, মাওলানা নিজাম উদ্দিন চিশ্তী, হাদু চৌধুরী জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ ইলিয়াস হোসাইনী, রাহাতিয়া দরবারের সৈয়দ গোলাম রসুল নঈমী, হাফেজ মাওলানা মুহাম্মদ মোক্তার হোসাইন, মাওলানা মুহাম্মদ নিয়ামত উল্লাহ প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন শান্তির ধর্ম ইসলামে জঙ্গিবাদের স্থান নেই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ