Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রীর সাথে ইরানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশে নিযুক্ত ইরানের এম্বাসেডর ড. আব্বাস ভায়েজী মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি’র সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন। গতকাল সচিবালয়ে তার দপ্তরে এই সৌজন্য সাক্ষাৎতের সময় উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি এবং মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদা শারমীন বেনু প্রমুখ।
এ সময় রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ ও ইরানের কৃষ্টি কালচারের মধ্যে অনেক সামঞ্জস্য রয়েছে। তিনি বলেন, বাংলা ভাষায় অনেক ফার্সি শব্দ থাকায় ইরানের নাগরিকরা যখন বাংলাদেশে সফর করে তখন বাংলাদেশকে তাদের কাছে নিজের দেশের মত মনে হয়। রাষ্ট্রদূত বাংলাদেশে নারীর ক্ষমতায়নের ভূয়সীপ্রশংসা করেন এবং বাংলাদেশের অভিজ্ঞতা তারা তাদের দেশে কাজে লাগাতে দুই দেশের মধ্যে যোগাযোগ আরও বৃদ্ধি করার প্রতি গুরুত্বারোপ করেন। প্রতিমন্ত্রী বিভিন্ন দুর্যোগে বাংলাদেশের পাশে থাকায় ইরানের সরকারকে ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রীর সাথে ইরানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ