Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোনাইমুড়িতে উদ্ধার হওয়া মর্টারশেল নিষ্ক্রিয়

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

সোনাইমুড়ী উপজেলার দেওটি ইউনিয়ন থেকে উদ্ধার হওয়া মর্টারশেলটি নিস্ক্রিয় করা হয়েছে। এরআগে উপজেলা কৃষকলীগের সভাপতি কবির হোসেনের বাড়ি থেকে এলজি ও মর্টারশেল বোমাটি উদ্ধার করা হয়।

গতকাল দুপুর ১২টার দিকে ঢাকা ডিএমপির কাউন্টার টেরোরিজম বোম্ব ডিসপোজাল ইউনিটের ইন্সপেক্টর আজিজুল হক মিয়া পিপিএম, ইন্সপেক্টর আবুল বাশার পিপিএম এর নেতৃত্বে একদল পুলিশ স্থানীয় একটি খোলা মাঠে বোমাটি নিস্ক্রিয় করে। সোনাইমুড়ী থানার ওসি গিয়াস উদ্দিন জানান, গত ১৭ সেপ্টেম্বর র‌্যাব-১১ একটি দল ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে নান্দিয়াপাড়া কবির হোসেনের বাড়ি থেকে একটি এলজি ও পরদিন তার বাড়ির ছাদ থেকে বালু ভর্তি একটি বালতি থেকে মর্টারশেলটি উদ্ধার করা হয়। এ ঘটনায় আওয়ামী লীগ নেতা হাফিজ উদ্দিন ও তার ভাতিজা বেলাল হোসেন কে আটক করা হয়। জিঙ্গাসাবাদে তারা ঘটনায় সংশ্লিষ্টতার কথা শিকার করেন। অভিযুক্তদের বিরুদ্ধে র‌্যাব বাদী হয়ে অস্ত্র আইনে একটি এবং পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে আরও একটি মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার-মর্টারশেল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ