Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

অল্পের জন্য রক্ষা পেলেন দুই শতাধিক যাত্রী

কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুট

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০৪ এএম

ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটের পদ্মাসেতুর চ্যানেল মুখে দুই শতাধিক যাত্রী নিয়ে একটি লঞ্চের তলা ফেটে ডোবার উপক্রম হয়। মাস্টার লঞ্চটি চরে ঠেকিয়ে রাখেন। পরে কাঁঠালবাড়ি ঘাট থেকে অন্য লঞ্চ ও একটি ড্রেজার ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধার করে।

বিআইডবিøউটিএসহ একাধিক সূত্রে জানা যায়, গত রোববার সন্ধ্যার পর শিমুলিয়া থেকে দুই শতাধিক যাত্রী নিয়ে শ্রেষ্ঠ-২ নামের একটি লঞ্চ কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশে রওনা দেয়। লঞ্চটি রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে পদ্মা সেতুর চ্যানেল মুখে প্রবেশের সময় ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে লঞ্চটির তলা ফেটে যায়। লঞ্চের তলা দিয়ে পানি ঢুকে প্রায় অর্ধেক ডুবে যায়। এসময় মাস্টার লঞ্চটি চরে আটকে রাখে। পরে ড্রেজার ও কাঁঠালবাড়ি ঘাট থেকে একটি খালি লঞ্চ ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের কাঁঠালবাড়ি ঘাটে নিয়ে যায়। দুর্ঘটনা কবলিত লঞ্চটি উদ্ধার করা হয়েছে।
বিআইডবিøউটিএ কাঁঠালবাড়ি ঘাট পরিদর্শক আক্তার হোসেন বলেন, লঞ্চটি শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ি আসার পথে পদ্মাসেতুর চ্যানেল মুখে প্রবেশের সময় ড্রেজারের পাইপের সাথে ধাক্কা লেগে তলা ফেটে প্রায় অর্ধেক অংশ পানিতে তলিয়ে গিয়েছিল। এ সময় মাস্টার লঞ্চটি চরে আটকিয়ে রাখে। পরে একটি ড্রেজার ও কাঁঠালবাড়ি ঘাট থেকে পাঠানো অন্য একটি লঞ্চ সকল যাত্রীদের অক্ষত অবস্থায় উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাঁঠালবাড়ি

১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ