Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানে মুসলিম লীগ প্রেসিডেন্ট শাহবাজ শরিফ গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২০, ৭:৫৫ পিএম

অর্থ পাচার ও আয়বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগের মামলায় পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) প্রেসিডেন্ট শাহবাজ শরিফকে (৬৯) গ্রেফতার করা হয়েছে। লাহোর হাইকোর্ট থেকে গতকাল তাকে গ্রেফতার করা হয়। এর আগে তার জামিন আবেদন নাকচ করেন আদালত। পরে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেফতার করে নিজেদের হেফাজতে নেয়। তাকে গ্রেফতারের পর দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ করেন।
শাহবাজ শরিফের ভাই পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজের বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। জামিনে মুক্তি পেয়ে চিকিৎসার জন্য লন্ডনে যান নওয়াজ। আদালতের সমন পেয়েও হাজির না হওয়ায় তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়।
শাহবাজ শরিফকে গ্রেফতারে ইমরান খান সরকার ও ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর সমালোচনা করেছেন পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ। টুইটে তিনি লিখেন, দেশে জবাবদিহি ও ন্যায়বিচার থাকলে শাহবাজ শরিফ গ্রেফতার হতেন না। আরেক টুইটে তিনি লিখেন, শুধু নওয়াজ শরিফের ভাই হওয়ায় শাহবাজ শরিফকে গ্রেফতার করা হয়েছে। এটা পুরোপুরি রাজনৈতিক।
দেশটির আরেক সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে ও পাকিস্তান পিপল’স পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো এ গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি তার মুক্তি দাবি করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী ইমরান খান বিরোধী দলগুলোর সংগঠন পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলনকে ভয় পাচ্ছেন। এ জন্য তিনি নোংরা কৌশল নিয়েছেন। সূত্র : ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ