Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিক্ষোভ ঠেকাতে ইসরায়েলে লিকুড পার্টির জরুরি অবস্থা জারির হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২০, ৮:২৯ পিএম

‘ক্রাইম মিনিস্টার‘ লেখা সম্বলিত প্লেকার্ড প্রদর্শণ করা ইসরাইলী প্রধানমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ ঠেকাতে ইসরায়েলে নেতানিয়াহুর নেতৃত্বাধীন লিকুড পার্টির জরুরি অবস্থা জারির হুমকি দিয়েছে।ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই দুর্নীতি, কর্মসংস্থান সৃষ্টিতে ব্যর্থতা ও পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছে। নেতানিয়াহুর বাড়ির চারপাশেও এধরনের বিক্ষোভ অব্যাহত রয়েছে। এর মধ্যে কোভিড প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ইসরায়েলে আরোপ করা হয়েছে লকডাউন। এই লকডাউন ভেঙ্গে প্রতিবাদ করার চেষ্টা করলে জরুরি অবস্থা জারির হুমকি দিয়েছে লিকুড পার্টি। -মিডিল ইস্ট মনিটর, জেরুজালেম পোস্ট
নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভকারীরা দাবি করছেন, বিক্ষোভ ঠেকাতে ও রাজনৈতিক সংকট আড়াল করতেই কোভিড পরিস্থিতি ও লকডাউনকে কাজে লাগানোর চেষ্টা করছে নেতানিয়াহু। কোভিড মোকাবেলায় যেসব আইন জারির চেষ্টা করা হয়েছে তার কোনো অনুমোদন নেয়া যায়নি বিরোধীদলগুলোর বিরোধিতার জন্যে। ইসরায়েলের পার্লামেন্ট নেসেটে এর বিরুদ্ধে ৪ হাজার স্বাক্ষর সম্বলিত প্রতিবাদ পত্র জমা দিয়েছে বিরোধীরা। ইসরায়েলের স্বাস্থ্যমন্ত্রী ইউলি এডেলস্টেইন আগামী সপ্তাহে ইসরায়েলে কোভিড মোকাবেলায় জরুরি অবস্থা জারি হওয়ার ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, সিনাগগে হোক কিংবা রাজপথে কোভিড মোকাবেলায় কোনো ধরনের সমাবেশ করতে দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ