Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ট্রাম্পের বিরুদ্ধে তার ভাতিজি মেরি ট্রাম্পের মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২০, ৬:১৯ পিএম

ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছেন তার ভাতিজি মেরি ট্রাম্প।বৃহস্পতিবার মার্কিন আদালতে প্রেসিডেন্ট ট্রাম্প ও তার পরিবারের অন্য সদস্যদের বিরুদ্ধে করা মামলায় তার ভাতিজি মেরি ট্রাম্প উল্লেখ করেন, তাকে মিলিয়ন ডলারের উত্তরাধীকারসূত্রে প্রাপ্ত সম্পদের অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। মেরি ট্রাম্প তার চাচা ডোনাল্ড ট্রাম্প, ফুফু মারিয়ানি ট্রাম্প বেরি ও সম্প্রতি মারা যাওয়া আরেক চাচা রবার্ট ট্রাম্পের বিরুদ্ধে ‘অর্থ জালিয়াতি ও প্রতারণার’ অভিযোগ করেন। -রয়টার্স

মেরি বলেন, তার বাবা ফ্রেড ট্রাম্প সিনিয়রের প্রতিষ্ঠিত রিয়েল এটেস্ট কোম্পানির নিয়ন্ত্রণ নিয়ে তারা নিজেরা মিলিয়ন ডলার সম্পত্তির মালিক হয়েছেন। ফ্রেড ট্রাম্প ১৯৯৯ সালে মারা যান। নিউইয়র্কের ম্যানহাটনের আদালতে দায়ের করা মামলার ফাইলে বলা হয়, তারা শুধু পারিবারিক ব্যবসা নিয়েই জালিয়াতি করেন নি। তারা সারাজীবনই এটি করে গিয়েছেন। মামলা নিয়ে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটালি কেলি ম্যাকেনলি বলেন, মেরি ট্রাম্প নিজেই জালিয়াতি করেছেন, গোপনে এক আত্মীয়ের কথোপকথন রেকর্ড করে নিজের মর্যাদা হারিয়েছেন। সদ্য প্রকাশিত ‘কিভাবে আমার পরিবার বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর ব্যক্তির জন্ম দিলো’ বইয়ে ট্রাম্পের বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন মেরি। মেরি প্রেসিডেন্ট ট্রাম্প সম্পর্কে ফুফু মারিয়ানি ট্রাম্পের বলা গোপন কথোপকথন ফাঁস করে তার বইয়ে উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ