Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জীবনের নিরাপত্তা দাবি

প্রাণভয়ে গোপালগঞ্জ থেকে খুলনায়

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০২ এএম

গোপালগঞ্জ সদরের কুঠিবাড়ী সুকতাইল এলাকায় বড়ভাই সাবেক ইউপি চেয়ারম্যান শেখ আবেদ আলী ও ফরহাদ শেখ কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে প্রবাস ফেরত মুরাদ হোসেনের। জবর দখল করে ভুয়া কাগজপত্র করে নিয়েছেন ১০ বিঘা জমি, সোয়া কোটি টাকার গাড়ি ও যৌথভাবে নির্মিত বিল্ডিং। নানা অপকৌশলে হয়রানিমূলক মামলায় ফাঁসিয়ে দিয়েও ক্ষ্যান্ত হয়নি; এখন জীবন শেষ করে দিতে মরিয়া ওরা। নিরুপায় হয়ে গোপালগঞ্জ থেকে খুলনায় এসে জীবনের নিরাপত্তায় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, স্থানীয় সংসদ সদস্য শেখ সেলিমসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন ক্ষতিগ্রস্ত প্রবাস ফেরত শেখ মুরাদ হোসেন। গতকাল দুপুরে খুলনা প্রেসক্লাবে লিখিত বক্তব্যে এসব তথ্য জানিয়েছেন তিনি।
লিখিত বক্তব্যে তিনি বলেন, সউদী আরবে ১৬ বছর প্রবাসকালে ব্যবসা করে সরল বিশ্বাসে বড় ভাই সুকতাইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শেখ আবেদ আলী ও ছোট ভাই শেখ ফরহাদের হাতে কোটি কোটি টাকা তুলে দিয়েছি। দেশে ফিরে সেই সব অর্থের কোন হিসাব পাইনি। দেশে ফিরে এসব বিষয়ে জানতে চাইলে আমাকে হত্যার ষড়যন্ত্র করে, যা এখনো অব্যাহত রয়েছে।
সর্বশেষ গত ১ সেপ্টেম্বর সকাল ৮টার দিকে মৎস্য ঘেরে রাস্তার কাজ করছিল মুরাদ শেখ। এসময়ে ঠুনকো অযুহাতে বড় ভাই আবেদ আলী ও ছোট ভাই ফরহাদসহ তাদের ভাড়াটিয়া লোকজনে অবৈধ শর্টগান ও পিস্তলসহ কয়েকটি আগ্নেয়াস্ত্র নিয়ে হত্যার উদ্দেশে অতর্কিত হামলা চালায়। তিনজনে হাত-পা চেপে ধরে মুরাদ শেখের মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে আবেদ আলী। একপর্যায়ে মৃত ভেবে ফেলে রেখে গেলে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। এসব দৃশ্য সিসিটিভি ক্যামেরায় রয়েছে। চিকিৎসাধীন অবস্থায় মুরাদ শেখের বিরুদ্ধে গোপালগঞ্জ সদর থানায় উল্টো মামলা করেন বড় ভাই আবেদ আলী।
প্রবাস ফেরত মুরাদ শেখ আরও বলেন, একেরপর এক ষড়যন্ত্রেও মনোবাসনা পূরণ হয়নি সম্পদলোভী আবেদ আলীর। এখন আমাকে প্রাণে মেরে ফেলতে হন্য হয়ে খুঁজছে। এখন জীবনের নিরাপত্তা চান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিরাপত্তা-দাবি

২২ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ