Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীর গ্রিনরোডে সেন্ট্রাল হাসপাতালে বৈদ্যুতিক সুইচবোর্ডে অগ্নিকান্ড

প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর গ্রিনরোডে সেন্ট্রাল হাসপাতালের আন্ডারগ্রাউন্ডের বৈদ্যুতিক সুইচবোর্ডে গতকাল বৃহস্পতিবার অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে কোনো হতাহত না হলেও হাসপাতালের রোগী, তাদের স্বজন ও স্টাফরা আতঙ্কিত হয়ে পড়েন। নার্স ও স্টাফরা হাসপাতালের গুরুতর রোগীদের কাঁধে করে পাশের অন্য একটি হাসপাতালে নিয়ে যান। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে।
সেন্ট্রাল হাসপাতালের জরুরি বিভাগের কর্মী নিতাই চন্দ্র দাস জানান, বেলা দেড়টার কিছু আগে তিনি হঠাৎ করে তিনি হাসপাতালের আন্ডারগ্রাউন্ডের পার্কিং থেকে একটি শব্দ শুনতে পান। পরে দৌড়ে নিচে নেমে দেখেন, একটি গাড়ির গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগেছে। হাসপাতালে রাখা এক্সটিংগুইশার (অগ্নিনির্বাপণ যন্ত্র) দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু অতিরিক্ত ধোঁয়ার কারণে তিনি বের হয়ে আসেন। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়।
ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, বেলা দেড়টার দিকে খবর পেয়ে মোহাম্মদপুর, ধানমন্ডি ও লালবাগসহ বিভিন্ন স্টেশন থেকে মোট সাতটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার স্থানটি আন্ডারগ্রাউন্ড এবং সেখানে আলো-বাতাসের পর্যাপ্ত ব্যবস্থা না থাকা এবং ধোঁয়ার কারণে আগুন নিয়ন্ত্রণে আনতে কিছুটা সময় লেগেছে। ফায়ার সূত্র জানিয়েছে, বৈদ্যুতিক বোর্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আগুন লাগে। এতে করে ক্যাবল থেকে ধোঁয়া বের হতে থাকে। ধোঁয়া বের হওয়ার মতো খোলা জায়গা না থাকায় ফায়ার কর্মীদের অক্সিজেন মাস্ক পরে কাজ করতে হয়। আন্ডারগ্রাউন্ডের কার পার্কিংয়ের এক কোনো গুদামঘর ও তার পাশেই বৈদ্যুতিক বোর্ড। ফায়ার কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছাতে পারায় আগুন ছড়াতে পারেনি। তবে ধোঁয়া উপরে উঠতে থাকায় হসপাতালের রোগী ও স্বজনরা দ্রুত নিচে নেমে আসেন। সিসিইউতে থাকা ৩জন রোগীসহ আরো কয়েকজনকে নার্স ও স্টাফরা পাশের বিকল্প সিঁড়ি দিয়ে নিচে নামিয়ে আনেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীর গ্রিনরোডে সেন্ট্রাল হাসপাতালে বৈদ্যুতিক সুইচবোর্ডে অগ্নিকান্ড
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ