Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিটি ব্যাংক এশিয়ার ৬ হাজার তরুণকে নিয়োগ দেবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪২ পিএম

সিটি ব্যাংক এশিয়ার ৬ হাজার তরুণকে নিয়োগ দেবে।আগামী তিন বছরে এসব তরুণদের নিয়োগ দেওয়া হবে। তরুণদের মধ্যে কর্মসংস্থান সৃষ্টির জন্যেই সিটি ব্যাংক এধরনের উদ্যোগ নিয়েছে। নিউইয়র্ক ভিত্তিক এ ব্যাংকটি জানায়, ২৪ বছর বয়সী ৬০ হাজার তরুণকে প্রশিক্ষণ দেয়া হবে। সিটি ব্যাংক ও সিটি ফাউন্ডেশন ৩৫ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে এশিয়ায়। -ব্লুমবার্গ

এ অর্থ আগামী ২০২৩ সালের মধ্যে অনুদান হিসেবে দেয়া হবে, যারা স্বল্প আয়ের ও জনহিতকর কাজে নিয়োজিত রয়েছেন তাদের মধ্যে। এশিয়া প্রশান্ত মহাসাগরীয় এলাকায় বিশ্বের অর্ধেক তরুণ অর্থাৎ ৭’শ মিলিয়ন মানুষের বসবাস। এদের অর্ধেক রয়েছে কর্মসংস্থানের বাইরে। আন্তর্জাতিক শ্রম সংস্থার হিসেবে, এ অঞ্চলের মাত্র ২০ শতাংশ তরুণ কর্মসংস্থানের সুযোগ পেয়েছে। সিটি ব্যাংকের হিসেবে গত বছরের চেয়ে এবছর এশিয়ায় বেকার তরুণের সংখ্যা দ্বিগুণ হয়েছে। এর সঙ্গে যোগ হয়েছে কোভিড মহামারীজনিত মন্দা।

সিটি এশিয়া প্যাসিফিকের প্রধান নির্বাহী পিটার বাবেজ বলেন, উত্তর আমেরিকার বাইরে এশিয়া প্রশান্তমহাসাগরীয় অঞ্চল হচ্ছে আমাদের রাজস্ব আয়ের অন্যতম বৃহৎ এলাকা। ব্যাংকটির ২৫ শতাংশ আয়ের উৎস হচ্ছে এ অঞ্চল। সিটি ব্যাংক এ অঞ্চলে তরুণদের নিয়োগ দেয়ার ক্ষেত্রে ব্যাংকিং, পুঁজিবাজার ও পরামর্শক প্রতিষ্ঠান ও সিকিউরিটি সার্ভিস, ভোক্তা ব্যাংককে বেছে নেবে। সিটি ব্যাংক হংকংয়ের একজন মুখপাত্র জানান, অধিকাংশ তরুণদের নিয়োগ দেয়া হবে দক্ষিণ পূর্ব এশিয়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ