Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা বর্ষন ও পাহাড়ী ঢলে শেরপুরের ঝিনাইগাতীর উপজেলা সদরসহ ৩টি ইউনিয়ন প্লাবিত

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ৭:৪৩ পিএম

দুই দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে মহারশি নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়ে শেরপুরের ঝিনাইগাতী উপজেলাসদরসহ ৩টি ইউনিয়ন প্লাবিত হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে ঝিনাইগাতী উপজেলা সদর, ধানশাইল ও কাংশা ইউনিয়নের অন্তত ২০টি গ্রাম প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে ওইসব এলাকার শতশত মানুষ। এসব এলাকায় শতশত একর আমন ধানের আবাদ পানির নিচে তলিয়ে গেছে। ভেসে গেছে পুকুরের মাছ।

ঝিনাইগাতী উপজেলা পরিষদে ও বাজারে পানি ঢুকে পড়েছে। উপজেলা পরিষদের সম্মুখের রাস্তাসহ ঝিনাইগাতীর প্রতিটি রাস্তা পানির নীচে। ফলে মানুষের চলাচলে চরম দূর্ভোগ পোহাচ্ছে। এছাড়াও উপজেলা পরিষদের বিভিন্ন ভবনের অফিসের ভিতরে ওবিাজারের বিভিন্ন প্রতিষ্ঠানে ঢলের পানি ঢুকে পড়েছে।
ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ বলেন, পাহাড়ি ঢলে নিম্নাঞ্চলের বেশকিছু এলাকা প্লাবিত হয়েছে। সরেজমিনে কিছু ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সংশ্লিষ্টদের ক্ষয়ক্ষতি নিরূপন ও ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরির জন্য নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ