Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শতাব্দীতে একবার ঘটে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

রাতে ঘুমানোর সময় পাশেই ছিল স্মার্টফোনটি। কিন্তু সকালে ঘুম থেকে জেগে সেটি আর পাওয়া গেল না। অনেক খোঁজাখুঁজির পর ধারণা হলো, স্মার্টফোনটি হয়তো চুরি হয়েছে। পরদিন ফোনটি পাওয়া যায় বাড়ির কাছের একটি জঙ্গলে।
এরপর স্মার্টফোনের ফটো গ্যালারি খুলে তো মালিকের চোখ ছানাবড়া। পুরো গ্যালারিই যেন ভরে রয়েছে একটি বানরের সেলফি আর ভিডিওতে। ঘটনাটি ঘটেছে গত শনিবার মালয়েশিয়ার জহোর প্রদেশে বাতু পাহাত এলাকায়।

স্মার্টফোনটির মালিক তরুণ জাক্রিদজ রোদজি (২০)। সকাল ১১টার সময় ঘুম ভেঙে দেখেন, তার স্মার্টফোনটি নেই। কিন্তু ঘরে চোরের আর কোনো চিহ্ন পাওয়া গেল না। তিনি জানান, রোববার বিকেলের আগ পর্যন্ত ফোনের কোনো হদিসই পাননি।
তিনি বলেন, ওই সময় বাড়ির বাইরে একটি বানরকে দেখে তার বাবার সন্দেহ হয়। তিনি জাক্রিদজ রোদজির স্মার্টফোনটির নম্বরে ফোন করেন। বাড়ির বাগানঘেঁষা জঙ্গল থেকে রিংটোনের শব্দ শুনে আবার অনুসন্ধান শুরু হয়। মাত্র কয়েক পা দূরেই একটি পাম গাছের নিচে পড়েছিল ফোনটি।

প্রিয় স্মার্টফোন ফিরে পেয়ে সে সময় জাক্রিদজ রোদজির আনন্দ দেখে কে। যদিও ফোনটি ছিল কাদামাটিতে মাখামাখি। তবে তাতে ফোনের তেমন একটা ক্ষতি হয়নি। এ সময় জাক্রিদজ রোদজির চাচা মজা করেই বলেন, ‘ফোনের গ্যালারি দেখ তো। চোরের ছবি হয়তো থাকতে পারে সেখানে।’
তিনি মজা করে বললেও জাক্রিদজ রোদজি ময়লা পরিষ্কার করে ফোনের গ্যালারিতে যান। আর তা খুলেই যেন চোখ ছানাবড়া। পুরো গ্যালারি ভরে ছিল সেলফি আর ভিডিওতে। একটি ভিডিওতে দেখা যায়, একটি বানর ফোনটি কামড়ানোর চেষ্টা করছে। ফোনে রেকর্ডকৃত সময় অনুযায়ী ভিডিওটি শনিবার বেলা ২টা ১ মিনিটে ধারণ করা।

রোদজি ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে লিখেছেন, ‘এমন ঘটনা শতাব্দীতে একবার ঘটে’। তবে বানর কীভাবে ফোনটি হাতিয়ে নিল, তা এখনো পরিষ্কার নয়। বানরের সেলফি তোলার ঘটনা অবশ্য একেবারে নতুন নয়। ২০১১ সালে ইন্দোনেশিয়ার জঙ্গলে একটি ক্যামেরায় নিজের ছবি তুলেছিল একটি বানর। সূত্র : বিবিসি নিউজ/দ্য ওয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ