Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসিবিতে গণছাটাই!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম


করোনাভাইরাস মহামারীর প্রভাবে হওয়া আর্থিক ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে ৬২ জন কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। গতকাল ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন এক বিবৃতিতে জানান, এ বছর ১০ কোটি পাউন্ডের বেশি লোকসান হচ্ছে তাদের। আগামী বছর যা বেড়ে দাঁড়াতে পারে ২০ কোটি পাউন্ডে। খরচ কমানোর অংশ হিসেবে ওয়ার্কফোর্স বাজেটের ২০ শতাংশ কাটারও প্রস্তাব উঠেছে ইসিবিতে।
৩০ কোটি পাউন্ডের বেশি লোকসান হতে পারে বলে মহামারীর শুরুর দিকে শঙ্কা প্রকাশ করেছিলেন হ্যারিসন। তবে ‘জীবাণুমুক্ত পরিবেশ’ তৈরি করে ইংল্যান্ডের পুরুষ দলের সব আন্তর্জাতিক সিরিজ আয়োজন করতে পারায় আর্থিক ক্ষতি কিছুটা কমেছে। একই সঙ্গে ইংল্যান্ডের মেয়েরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে যাচ্ছে পাঁচটি টি-টোয়েন্টি। ছেলে ও মেয়েদের ঘরোয়া প্রতিযোগিতাগুলিও মাঠে গড়িয়েছে। যদিও ১০০ বলের টুর্নামেন্ট ‘দা হানড্রেড’ এর উদ্বোধনী আসর স্থগিত হয়ে গেছে ২০২১ সাল পর্যন্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ