Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অক্টোবর-নভেম্বরে ইউরোপে করোনায় মৃত্যুর অশনিসংকেত বিশ্ব স্বাস্থ্য সংস্থার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১০:১৯ পিএম

অক্টোবর ও নভেম্বর মাসে ইউরোপে করোনায় মৃত্যুর ক্ষেত্রে অশনিসংকেত দিয়ে বিশ্ব স্বাস্থ সংস্থা বলেছে, এজন্য প্রস্তুত থাকতে হবে। ইউরোপে ওই দুই মাসে কোভিড-১৯ এ প্রতিদিন মৃত্যুর সংখ্যা বেড়ে যাবে। -ভয়েস অব আমেরিকা, এএফপি, ফ্রান্স২৪
সংস্থাটির ইউরোপ শাখার পরিচালক হান্স ক্লুগ সোমবার বলেন, পরিস্থিতি আরও খারাপ হবে। অক্টোবর ও নভেম্বরে আমরা আরও মৃত্যু দেখবো। তিনি এএফপিকে দেয়া স্বাক্ষাৎকারে বলেন, আমি শুরু থেকেই শুনছি, ভ্যাকসিন এলেই এই অতিমহামারীর অবসান হবে। এটা কোনওভাবেই সত্য নয়। হান্স ক্লুগের মতে, পৃথিবীর অভিবাসীরা যখন কিভাবে অতি মহামারীর মধ্যে বাস করতে হবে তা শিখে যাবে, সে মূহুর্তেই এই মহামারীর অবসান ঘটবে। তার আগে নয়।

তিনি আরও বলেন, সব বয়সের মানুষকে এই ভ্যাকসিন সহায়তা করবে কিনা, আমরা তাও জানি না। আমাদের কাছে এমন তথ্যও আছে এটি কিছু বয়সভিত্তিক গ্রুপের উপর কাজ করবে কিছুর উপর করবে না। সেরকম হলে আমার ভিন্ন ভিন্ন ধরণের ভ্যাকসিন বানাতে হবে। এটা অবশ্যই হবে একটি দুঃস্বপ্ন।



 

Show all comments
  • Md Rejaul Karim ১৬ সেপ্টেম্বর, ২০২০, ৫:২৮ এএম says : 0
    করোনাভাইরাসের নেগেটিভ পজেটিভ যাহাই হোক মৃত্যু কিন্তুু আল্লাহর হাতে।।। অন্তরে ধারণ করতে হবে পৃথিবীর কোন কিছুই আল্লাহর নিয়ন্ত্রণের বাইরে নয়।।। একমাত্র আল্লাহপাক সকল সাহায্য ও ভরসার দেয়ার মালিক।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ