Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিমিদের কোচ হলেন মাহবুব হারুন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ৮:১৪ পিএম

আগামী বছর ঢাকায় দু’টি আন্তর্জাতিক হকি টুর্নামেন্টের আয়োজনের দায়িত্ব পেয়েছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। ২১ থেকে ৩০ জানুয়ারিতে পর্যন্ত মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ (অনূর্ধ্ব-২১) টুর্নামেন্টের খেলা। টুর্নামেন্টে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন করবেন জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত সাবেক হকি তারকা মামুন উর রশিদ। জুনিয়র এশিয়া কাপের পর ১১ থেকে ১৯ মার্চ পর্যন্ত একই ভেন্যুতে বসছে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি টুর্নামেন্ট। প্রথমবারের মতো বাংলাদেশ এই টুর্নামেন্টে খেলবে। আসরে জাতীয় দলের কোচ হিসেবে ফের দায়িত্ব পেয়েছেন মাহবুব হারুন। এর আগে একাধিক বার তিনি রাসেল মাহমুদ জিমিদের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মঙ্গলবার রাজধানীস্থ বিমান বাহিনীর ফ্যালকন হলে অনুষ্ঠিত বাহফের কার্যনির্বাহী কমিটির সভায় দুই কোচ নিয়োগ ছাড়াও বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়। বাংলাদেশ অনুর্ধ্ব-২১ দল বিমান বাহিনীর তত্ত্ববধানে প্রশিক্ষণে থাকলেও জাতীয় দলকেও খুব দ্রুত প্রশিক্ষণের আওতায় আনতে চায় ফেডারেশন। জাতীয় দলের পাশাপাশি ঘরোয়া লিগ নিয়েও আলোচনা হয়েছে সভায়।

সভার শুরুতেই বলা হয়, বাহফে’র গঠনতন্ত্রের ২৬ এর ৩ ধারা মোতাবেক সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদের পদ হতে অব্যহতির ব্যপারে আদালতে একটি রিট হয়েছে বলে শুনা যায়। কিন্তু রিটের কপি এখন পর্যন্ত ফেডারেশন পায়নি। কপি পাওয়ার পর পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তাই বাংলাদেশ হকি ফেডারেশনের গঠনতন্ত্রের ধারা মোতাবেক পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ পর্যন্ত প্রথম যুগ্ম সম্পাদক মোহাম্মদ ইউসুফ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যাবেন।

সভা শেষে ঘরোয়া লীগ সম্পর্কে বাহফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন,‘আগামী মাসে আমরা লিগ কমিটির সভা ডাকব। সেই সভায় ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে লিগ শুরুর বিষয়টি ঠিক হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ