Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদি ময়ূর নিয়ে ব্যস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

রাহুল গান্ধী করোনা পরিস্থিতি ও চীনের সঙ্গে সীমান্ত সঙ্ঘাত বা দেশের অর্থনীতিসহ বিভিন্ন ইস্যু সামনে রেখে বারবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং তার সরকারকে নিশানা করেছেন।
গতকাল সোমবার সংসদের বর্ষাকালীন অধিবেশন শুরুর দিন রাহুল সেই আক্রমণের মাত্রা আরও এক ধাপ বাড়িয়ে দিলেন। প্রধানমন্ত্রীর ‘আত্মনির্ভর’ স্লোগানকে কটাক্ষ করে দেশবাসীর উদ্দেশে রাহুল বলেছেন, ‘নিজেরাই নিজেদের জীবন বাঁচান। কারণ প্রধানমন্ত্রী মোদি ময়ূর নিয়ে ব্যস্ত।’
করোনায় স্বাভাবিক অবস্থা নেই গোটা ভারতে। অর্থনীতিকে মারাত্মক ধাক্কা দিয়েছে। এমন পরিস্থিতিতেই গত মাসে রাজনীতির চেনা ছক ভেঙে প্রধানমন্ত্রী মোদি তার সরকারি বাসভবন ৭, লোককল্যাণ মার্গে ময়ূরের সঙ্গে সময় কাটানোর ভিডিও টুইটারে পোস্ট করেন।
গতকাল সংসদের অধিবেশন শুরুর পরই সেই ভিডিওকে হাতিয়ার করেই মোদি সরকারের দিকে তীর ছুড়ে রাহুল টুইট করেছেন। টুইটে তিনি বলেন, ‘ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা এই সপ্তাহেই ৫০ লাখ ছাড়িয়ে যেতে পারে। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ছাপিয়ে যেতে পারে ১০ লাখ। একজন মানুষের অপরিকল্পিত লকডাউনের জেরে দেশ জুড়ে করোনা ছড়িয়ে পড়েছে। মোদি সরকার বলছে, আত্মনির্ভর হয়ে উঠুন। যার অর্থ, নিজেদের জীবন নিজেরাই বাঁচান। কারণ, প্রধানমন্ত্রী ময়ূর নিয়ে ব্যস্ত।’
গত ২৩ অগস্ট ‘প্রেশাস মোমেন্ট’ অর্থাৎ ‘মূল্যবান মুহূর্ত’ শিরোনামে টুইটারে একটি ভিডিও প্রকাশ করেন মোদি। সেখানে পেখম মেলে ময়ূরের নাচ এবং তাদের হাতে করে খাওয়ানোর ছবি দিয়েছিলেন তিনি। তার সঙ্গে ময়ূরের সৌন্দর্য নিয়ে হিন্দিতে একটি কবিতা। সেটিই রাহুলের আক্রমণের লক্ষ্য। সূত্র : ন্যাশনাল হেরাল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ