Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাইডেনকে ১’শ মিলিয়ন ডলার দিচ্ছেন নিউইয়র্কের সাবেক মেয়র ব্লুমবার্গ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪১ পিএম

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচেনে ডেমোক্রেট প্রর্থী জো বাইডেনকে ১’শ মিলিয়ন ডলার দিচ্ছেন নিউইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ। তিনি বলেছেন, ফ্লোরিডায় ভোটারদের বাইডেনের পক্ষে সমর্থন পেতে টেলিভিশনে ও ডিজিটাল বিজ্ঞাপনে ওই অর্থ ব্যয় করা হবে। -এনবিসি
ব্লুমবার্গের দেয়া এ অর্থের আংশিক ব্যয় হবে ইনডেপেনডেন্ট ইউএসএ ও তারই মালিকানাধীন পিএসি’র মাধ্যমে। ইংরেজি ও স্প্যানিশ ভাষায় বিজ্ঞাপন দেয়া হবে। হিস্পানিক ভোটারদের বাইডেনের পক্ষে টানতে এ উদ্যোগ নেয়া হচ্ছে। পেনসিলভানিয়াতেও বাইডেনের পক্ষে ভোটারদের টানতে গুরুত্ব দিচ্ছেন ব্লুমবার্গ। ফ্লোরিডায় ২৯টি ইলেক্টোরাল ভোট নিয়ে ট্রাম্প ও বাইডেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে। ২০১৬ সালে ফ্লোরিডায় ট্রাম্প ১ শতাংশ ভোটের ব্যবধানে জয়লাভ করেছিলেন। ব্লুমবার্গ তার সমর্থিত অন্যান্য নির্বাচন ও উদ্যোগে যথেষ্ট অর্থ দান করে থাকেন। এছাড়া ডেমোক্রেট প্রার্থীদের নির্বাচিত করার ব্যাপারে তিনি আরো ৬০ মিলিয়ন ডলার সহায়তার প্রতিশ্রুতি দিয়েছেন।

ট্রাম্প তার টুইট বার্তায় ব্লুমবার্গের অর্থসহায়তার কড়া সমালোচনা করেছেন। ট্রাম্পের ধারণা, বাইডেন ২ বিলিয়ন ডলার খরচ করার পর এবার বাইডেনের পক্ষে অর্থ খরচ করে ইতিহাসে সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট প্রার্থীর পক্ষে কাজ করছেন। এবং এভাবে তার রাজনৈতিক জীবন শেষ হয়ে যাবে। এর আগেও ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটিকে ব্লুমবার্গ ১৮ মিলিয়ন ডলার দেন। তাছাড়া ব্লুমবার্গ তার নিজের পক্ষে প্রচারের জন্যে ৪’শ মিলিয়ন ডলার ব্যয় করেছেন বলে জানান তার মুখপাত্র। এর সঙ্গে পাল্লা দিয়ে ট্রাম্পও তার নিজের অর্থ প্রচারনার ক্ষেত্রে খরচ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ