Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতের সংসদ অধিবেশনের প্রথম দিনেই ৩০ এমপির করোনা শনাক্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ৬:৪০ পিএম | আপডেট : ৭:১৫ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২০

ভারতীয় পার্লামেন্টের বর্ষাকালীন অধিবেশন শুরু হয়েছে সোমবার থেকে। এই অধিকেশনের প্রথম দিনেই কোভিড শনাক্ত হয়েছে লোকসভার প্রায় ৩০ এমপি ও ৫০ জন কর্মীর। সংসদ কক্ষে করোনার সংক্রমণ ঠেকাতে রোববার ও সোমবার প্রত্যেক সাংসদের বাধ্যতামূলক কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা করা হয়েছিল। তাতেই প্রথম দিনে ৩০ জন সাংসদের করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসে।

করোনা মহামারির কারণে এতদিন পিছিয়ে দিয়ে সোমবার থেকে শুরু হয়েছে সংসদের বর্ষাকালীন অধিবেশন। ভাইরাসের প্রকোপ ঠেকাতে একাধিক ব্যবস্থাও নেয়া হয়। লোকসভায় এ দিন উপস্থিত ছিলেন প্রায় ২০০ জন সাংসদ এবং দর্শকের গ্যালারিতে বসেছিলেন প্রায় ৩০ জন। অধিবেশন চলাকালীন একে-অপরের থেকে দূরত্ব বজায় রাখতে, সাংসদদের বেঞ্চে প্লাস্টিকের শিল্ডের ব্যবস্থা করা হয়েছিল। যে বেঞ্চে সাধারণত ৬ জন করে বসে থাকেন, সেখানেই ৩ জন করে সাংসদের বসার ব্যবস্থা করা হয়েছে।

পজিটিভ রিপোর্ট আসা এমপিদের মধ্যে বেশির ভাগ বিজেপির। যে সমস্ত এমপি ও কর্মীদের করোনা শনাক্ত হয়েছে, তাদেরকে অধিবেশনে না এসে ঘরেই কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ