Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নারী পাচার মামলা- নৃত্যশিল্পী ইভানের জামিন মেলেনি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

নারী পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে লালবাগ থানার মামলায় গ্রেফতারকৃত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগের জামিন মেলেনি। ঢাকার মহানগর হাকিম বেগম মাহমুদা আক্তার গতকাল রোববার শুনানি শেষে তার জামিনের আবেদন নাকচ করে দেন। ইভানের পক্ষে আইনজীবী সুমন কুমার রায় জামিন শুনানি করেন। রাষ্ট্রপক্ষে এর বিরোধিতা করেন আদালত সংশ্লিষ্ট পুলিশের এসআই স্বপন কুমার মন্ডল।
জামিনের পক্ষে শুনানিতে আইনজীবী বলেন, মামলাটির এজাহারে ইভানের নাম নেই। তাকে সন্দেহ করে ধরা হয়েছে। তিনি একজন শিল্পী। কোন অপকর্মের কথা তিনি জানেন না। রাষ্ট্রপক্ষ থেকে বলা হয়, দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে ইভানের নাম বলেছে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নাকচ করেন।
পুলিশ সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাতে রাজধানীর নিকেতন থেকে ইভানকে গ্রেফতার করে সিআইডি। শনিবার তাকে আদালতে হাজির করে লালবাগ থানার মামলায় কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা সিআইডির এসআই কামরুজ্জামান। জামিনের আবেদন করা হলেও সেদিন মামলার নথি না থাকায় আদালত শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়। গত মাসে মানবপাচারের অভিযোগে আজম খান ও তার চার সহযোগীকে গ্রেফতার করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।
ওই সূত্র আরো জানায়, গত ২ জুলাই লালবাগ থানায় আজম খান ও তার সহযোগীদের বিরুদ্ধে মানবপাচার আইনে একটি মামলা দায়ের করেন সিআইডির সহকারী পুলিশ সুপার মৃণাল কান্তি দাশ। ওই মামলায় ইভানকে গ্রেফতার দেখানো হয়েছে। নিজের নামে (সোহাগ ড্যান্স ট্রুুপ) একটি প্রতিষ্ঠা চালান ইভান শাহরিয়ার সোহাগ। তার দল বিভিন্ন অনুষ্ঠানের নাচে অংশ নেয়। ২০১৭ সালে ‘ধ্যাততেরিকি’ চলচ্চিত্রে নৃত্য পরিচালনার জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ