Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারও বাইডেনের মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন ট্রাম্পের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২০, ৯:১৬ পিএম

আবার বাইডেনের মানসিক স্বাস্থ্য নিয়ে ফের প্রশ্ন তুললেন ট্রাম্প।ফক্স নিউজের কাছে দেয়া এক সাক্ষাতকারে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট নেতা জো বাইডেন সম্পর্কে বলেন, আমি শুনেছি বাইডেন ড্রাগ নেন। এবং এজন্যে তার পরীক্ষা জরুরি। -ডেইলি মেইল
তবে বাইডেন তাকে ও ট্রাম্পের দিকে মার্কিন নাগরিকদের তাকিয়ে দেখতে বলেছেন এবং বলেন, দুজনের চেহারার দিকে তাকালেই তাদের কাছে পরিস্কার হয়ে যাবে, কে মানসিকভাবে সুস্থ ও সামনে এগিয়ে যাওয়ার ক্ষমতা রাখেন। বাইডেনের বিরুদ্ধে ট্রাম্পের এধরনের মানসিক সক্ষমতা ও স্ট্যামিনা নিয়ে বারবার অভিযোগ বেশ শক্তভাবেই প্রত্যাখান করেছেন ডেমোক্রেট নেতারা। কিন্তু ট্রাম্প ফের ফক্স নিউজকে বলেন, সম্ভবত ড্রাগ নেন বাইডেন। আমি শুনেছি।

হোয়াইট হাউসে ফক্সের নারী সাংবাদিক জিয়ানাইন পিরোর কাছে এধরনের বক্তব্য দেন ট্রাম্প। বলেন, আমি লক্ষ্য করেছি মঞ্চে বাইডেনকে মনে হয় তিনি আর সামনে আগাতে পারবেন না। অথচ মঞ্চের সামনে ভিন্ন ধরনের অনেক মানুষ। সাংবাদিক জিয়ানাইনকে ট্রাম্প বলেন আমি আপনাকে এটুকু বলতে পারি মঞ্চে বাইডেনের তুলনায় বরং আমি বেশ সাবলীল। বাইডেন অযোগ্য না হলেও অদক্ষ। তবে বার্নির বিপরীতে তিনি ছিলেন স্বাভাবিক।

তবে বিতর্কের সময় বাইডেন কিছুটা হোঁচট খেলেও পরক্ষণেই নিজেকে সামলে নিয়ে চমৎকারভাবে প্রশ্নের উত্তর দিয়েছেন যা তার সমালোচকদের মন জয় করেছে। এধরনের ১০টি বিতর্কের পর ইউগভ জরিপ বলে ২৬ শতাংশ মানুষ মনে করে বাইডেনের চেয়ে বরং বার্নি স্যান্ডার্স ট্রাম্পকে সহজে পরাজিত করতে পারেন। ২১ শতাংশ বলেন, বাইডেনই যথার্থ প্রার্থী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ