Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘বেফাককে দুর্নীতি ও অনিয়মমুক্ত করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে’

কওমী ঐতিহ্য সংরক্ষণ পরিষদের আত্মপ্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ৮:৪৯ পিএম

বেফাক এর সকল প্রকার কার্যক্রমকে দুর্নীতি ও অনিয়মমুক্ত করতে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে। অবিলম্বে কওমী অঙ্গনের সকল প্রতিষ্ঠান থেকে দুর্নীতিবাজ ও দালালচক্র, পদলোভী, অযোগ্যদের অপসারণ এবং এসব স্থানে তাকওয়া ভিত্তিক আমানতদারিতা ও দায়িত্বশীলতা নিশ্চিত করতে হবে। যোগ্য, মেধাবী, সৎ, বিশ্বস্ত, মুত্তাকী আলেমগণের যথাযথ সম্মান ও নিরাপত্তা দিয়ে বেফাক, হাইয়াতুল উলয়াসহ সকল ক্ষেত্রে দায়িত্ব দিতে হবে। অবিলম্বে আমেলা ও সুরা ডেকে সকলের মতামত এবং আস্তার ভিত্তিতে উক্ত দাবিসমূহ বাস্তবায়ন করতে হবে। অন্যথায় কওমী ঐতিহ্য সংরক্ষণে এদেশের আলেম উলামা ও ছাত্রজনতাকে সাথে নিয়ে রাজপথে নামতে বাধ্য হবো। অবিলম্বে কওমী অঙ্গনের চলমান সঙ্কট সমাধানের দাবিতে কওমী মাদরাসার সর্বোচ্চ শিক্ষা বোর্ড বেফাক ও হায়াতুল উলিয়ার চলমান সঙ্কট, অচলাবস্থা, স্বেচ্ছাচারিতা ও সকল ধরণের অনিয়মের বিরুদ্ধে কওমী ঐতিহ্য সংরক্ষণ পরিষদের উদ্যোগে আজ বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে চ্যালেঞ্জের মুখে কওমী ঐতিহ্য ও আমাদের করণীয় শীর্ষক সেমিনারে ওলামায়ে কেরামরা এসব কথা বলেন। সংগঠনের আহবায়ক মাওলানা মুসা বিন ইযহারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, নেজামী ইসলাম পার্টির নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারী, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, নেজামে ইসলাম পার্টি ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবু তাহের খান, কওমী ঐতিহ্য সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা এবি এম শরিফুল্লাহ, নায়েবে আমীর মাওলানা আজীজুল হক শেখ সাদী, মাওলানা আজহারুল হক আজমী, মাওলানা সৈয়দ শামসুল হুদা, মাওলানা জুবায়ের গণী রায়েরবাগী, মাওলানা ওমর ফারুক যুক্তিবাদী, অ্যাডভোকেট রফিকুল ইসাম প্রমূখ। আলোচনা সভা সঞ্চালনা করেন কওমী ঐতিহ্য সংরক্ষণ পরিষদের যুগ্ম সম্পাদক মুফতি সুলতান মুহিউদ্দিন।
সভায় কওমী সঙ্কট সমাধানের দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন মাধ্যমে কওমী উলামাদের গর্বের জায়গা বেফাক সম্পর্কে যে সকল অভিযোগ উত্থাপিত হয়েছে তা অতিসত্ত্বর তদন্ত সাপেক্ষে সঠিক বিষয়টি জাতির সামনে উপস্থাপন করতে হবে। বেফাক এবং হাইয়াতুল উলয়াতে সকল প্রকার একক সিদ্ধান্ত গ্রহণের অপসংস্কৃতি বন্ধ করে শুরা ভিত্তিক সকল সিদ্ধান্ত গ্রহণের ব্যবস্থা নিশ্চিত করতে হবে। বেফাক এর প্রশাসনিক কর্মকর্তাদের যথাযথ নিয়োগ বিধি অনুসরণ করে নিয়োগ নিশ্চিত করতে হবে। সভায় সভাপতির বক্তব্যে মাওলানা মুসা বিন ইযহার বলেন, কওমী ঐতিহ্য বিনাশী যে কোন তৎপরতা এদেশের সচেতন আলেম সমাজ বরদাশত করবে না। বেফাক আজ কতিপয় ব্যক্তির অবহেলা, খামখেয়ালী, দায়িত্বহীনতা, স্বেচ্ছাচারিতা, দুর্নীতি, দায়িত্বহীনতা, ও জবাবদিহিতাবিহীন এক দুর্গন্ধময় প্রতিষ্ঠানে পরিণত হয়েছে । সচেতন কওমী প্রজন্ম হিসেবে আমাদের এ সকল বিষয়ে নীরব থাকার কোন সুযোগ নেই। সভায় মাওলানা মুসা বিন ইযহারকে সভাপতি ও মাওলানা শরিফুল্লাহকে সাধারণ সম্পাদক করে কওমী ঐতিহ্য সংরক্ষণ পরিষদের কেন্দীয় কমিটি গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ