Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

একজনের ফাঁসি খালাস দুই

যুবদল নেতা সোহেল হত্যা

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

আট বছর আগে কুমিল্লা নগরীর রেইসকোর্স এলাকায় খুন হওয়া যুবদল নেতা এসএম তৌহিদ সোহেল হত্যা মামলায় বহিস্কৃত যুবদল নেতা আহসান হাবিব মিঠুকে মৃত্যুদন্ড এবং তার বড় ভাই জেলা বিএনপি নেতা মোস্তফা জামান ও মিঠুর বন্ধু হাসানকে বেকসুর খালাস প্রদান করে আদালত।
গতকাল বেলা ১২টার দিকে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক আবদুল্লাহ আল মামুন এ রায় ঘোষণা করেন।
বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আলী আক্কাস রায়ে সন্তোষ প্রকাশ করেন। অপরদিকে মামলার বাদী নিহত তৌহিদ সোহেলের স্ত্রী বদরুন নাহার লুনা বলেন, আমার স্বামীকে যারা হত্যা করেছে তাদের মধ্যে দুইজনকে আদালত বেকসুর খালাস দিয়েছে। আর জামিনে এসে পলাতক আহসান হাবীব মিঠুকে মৃত্যুদন্ড দিয়েছে। এখন তো খালাস পাওয়া আসামিদের জন্য রেইসকোর্স এলাকায় থাকা সম্ভব হবে না। এ রায় মানি না। উচ্চ আদালতে আপিল করবো।
২০১২ সালের ১৬ সেপ্টেম্বর রোববার সন্ধ্যায় কুমিল্লা শহরের রেইসকোর্স এলাকার একটি চা দোকানে কুমিল্লা শহর যুবদলের যুগ্ম আহবায়ক তৌহিদ সোহেলের সাথে কথাকাটাকাটি হয় শহর যুবদলের অপর যুগ্ম আহবায়ক আহসান হাবিব মিঠুর। দুইজনের বসবাস একই এলাকায়। কথা কাটাকাটির একপর্যায়ে মিঠু রাগাম্বিত হয়ে তার কাছে থাকা ছোরা দিয়ে সোহেলের বুকে ও পেটে ছুরিকাঘাত করে ঘটনাস্থল থেকে চলে যায়। পরে মুমূর্ষু অবস্থায় স্থানীয় লোকজন নগরের ঝাউতলায় মুন হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক সোহেলকে মৃত ঘোষণা করেন। নিহত যুবদল নেতা সোহেলের দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। এঘটনায় নিহত সোহেলের স্ত্রী বদরুন নাহার লুনা বাদী হয়ে কোতয়ালী থানায় মামলা করেন। মামলায় ঘাতক আহসান হাবিব মিঠু ও তার বড় ভাই কুমিল্লা (দক্ষিণ) জেলা বিএনপি নেতা মোস্তফা জামানসহ অজ্ঞাত চারজনকে আসামি করা হয়। হত্যার ১৩ দিনের মাথায় কুমিল্লা কোতয়ালী মডেল থানার পুলিশ ঘাতক আহসান হাবিব মিঠুকে ২৯ সেপ্টেম্বর শনিবার রাতে ঢাকার কলাবাগান থানার কাঁঠালবাগান এলাকা থেকে গ্রেফতার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালাস-দুই

১০ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ