Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কৃষ্ণাঙ্গ হত্যায় নিউ ইয়র্কের রচেস্টার সিটির পুলিশ প্রধানসহ কমান্ডিং কর্মকর্তাদের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ৬:০৯ পিএম

কৃষ্ণাঙ্গ প্রতিবন্ধী ড্যানিয়েল প্রুড হত্যাকাণ্ডের পর নিউ ইয়র্কের রচেস্টার সিটির পুলিশ প্রধানসহ সকল কমান্ডিং কর্মকর্তা পদত্যাগ করেছেন।পুলিশ সংস্কারের অংশ হিসেবে এ কাজ করলেন সকল কমান্ডিং কর্মকর্তা। মার্চ মাসে মুখে স্প্লিট হুড ছুড়ে মারায় শ্বাসরোধে মারা যান প্রুড। -এনবিসি

সম্প্রতি এটি প্রকাশের পর কয়েকদিন ধরে উত্তাল রয়েছে রিউ ইয়র্কের রচেস্টার সিটি। পুলিশ প্রধান লারোন সিনলেটারলি ঘোষণায় বলেন, ২০ বছর বাহিনীকে সেবা দেবার পর তিনি পুরোপুরি অবসর নিচ্ছেন। সিনলেটারলির মতে, গত কয়েকদিনের ঘটনা তার ক্যারিয়ার ও চরিত্রের উপর কালিমালেপন করেছে। অবসরের ঘোষণা দেয়ায় কর্মতর্তারা এখন পেনশন ও স্বাস্থ্যসেবা সুবিধা পাবেন। বরখাস্ত হলে এই সুবিধা মিলতো না।

বর্তমানে পুরো পুলিশ বিভাগটিকেই সংস্কারের প্রস্তাব চলছে। সিনলেটারলি তার পদত্যাগপত্রে বলেন, রচেস্টার পুলিশ ডিপার্টমেন্ট এবং শহরের বিভিন্ন স্তরের মানুষেরা আমার মর্যাদা সম্পর্কে অবগত আছেন। আমি কোনও রাজনীতির পাকচক্রে পড়তে চাই না। আমাকে প্রুডের মৃত্যুর ব্যাপারে সব সত্য অবহিত করা হয়নি। তবুও পুলিশ প্রধান হয়ে এর দায় আমি এড়াতে পারবো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ