Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে আগ্রহ প্রকাশ

বাদশাহ সালমান-পুতিন ফোনালাপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

জি-২০ প্রেসিডেন্ট সউদী আরবের বাদশাহ সালমান গতকাল সোমবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ফোন করেন। তাদের মধ্যে ওপেক এবং করোনাভাইরাস মহামারিসহ বেশ কয়েকটি বিষয়ে আলোচনা হয়। বাদশাহ সালমান রাশিয়ার সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে তার দেশের আগ্রহ প্রকাশ করে বলেন, তিনি দু’দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণে সন্তুষ্ট।
বাদশাহ আরও বলেন, তেল বাজারের স্থিতিশীলতা ও ভারসাম্য অর্জনে ‘ওপেক+ গ্রুপে রাশিয়া একটি’ গঠনমূলক ভ‚মিকা পালন করছে। এ ফোনালাপে উভয় পক্ষ জি-২০ভুক্ত দেশগুলোর সম্মেলনের অগ্রগতি পর্যালোচনা করেন, যা এ বছর সউদীতে অনুষ্ঠিত হবে। এছাড়াও করোনাভাইরাস মহামারির প্রভাব কাটিয়ে উঠে সাধারণ জীবনে ফিরে আসতে ঐক্যবদ্ধ প্রচেষ্টা চালানোর অঙ্গীকার করেন।
পুতিন জি-২০ প্রেসিডেন্ট থাকাকালে সউদী আরবের প্রচেষ্টার প্রশংসা করেন এবং দু’দেশের মধ্যে সম্পর্কের বিকাশ এবং শক্তির ক্ষেত্রে দেশটির সাথে ফলপ্রসূ সহযোগিতার কথা উল্লেখ করে রাশিয়ান নতুন কোভিড-১৯ ভ্যাকসিন সম্পর্কে চলমান যোগাযোগের কথা উল্লেখ করেন। সূত্র : আরব নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ