Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোগান্তিতে রোগী ও স্বজন

ঠাকুরগাঁও সদর হাসপাতালে লিফট নষ্ট

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

পা ভাঙা মধ্য বয়সী এক মহিলা রোগীকে তার স্বজনরা কোলে করে সার্জারী বিভাগে তুলছেন। দোতলা পর্যন্ত ওঠানোর পর ক্লান্ত হয়ে রোগিকে সিড়িতে বসিয়ে জিরিয়ে নিচ্ছিলেন। এমন চিত্র দেখা যায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের। দুইটি লিফটই অকেজো থাকায় এভাবেই ভোগান্তি চিকিৎসা সেবা নিতে হচ্ছে রোগিদের। গত বছর এ হাসপাতালটি ৫০ থেকে ২৫০ শয্যায় উন্নীত হলে এলাকার মানুষ উন্নত চিকিৎসা সেবা পাওয়ার জন্যে অনেকটাই আশাবাদী হয়ে ওঠে। চলছিলো ঠিক সে ভাবেই। কিন্তু গত বেশ কিছুদিন ধরেই হাসপাতালের ওঠানামার জন্যে ব্যবহৃত লিফট দুটিই অকেজো হয়ে পড়ে রয়েছে। এ অবস্থায় ছয় তলা বিশিষ্ট ভবনটির ৫ম ও ৬ষ্ঠ তলাতেই সার্জারি এবং মেডিসিন বিভাগ থাকায় প্রতিদিন অনেক কষ্ট করেই উঠানামা করছেন শতশত রোগি।
প্রতিনিয়তই ভোগান্তিতে পড়েছেন সার্জারি বিভাগের রোগী ও তাদের স্বজনরা। পঞ্চগড়-ঢাকা মহাসড়কটি অতিমাত্রায় ব্যাস্ত একটি সড়ক হওয়ায় এখানে প্রায় প্রতিনিয়তই দূর্ঘটনা ঘটে থাকে। দুর্ঘটনার আহত এসব রোগীদের সিড়ি বেয়ে উপরে তোলাটাও একটা কষ্টকর বিষয় হয়ে দাঁড়ায়।
ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) রাকিবুল আলম চয়ন জানান, টেকনিক্যাল কারণেই লিফট দুটি বন্ধ রয়েছে। আমরা এ বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তারা টেকনিশিয়ান পাঠিয়ে যত দ্রুত সম্ভব লিফট দুটি মেরামতের ব্যবস্থা গ্রহণের জন্য আশ্বস্ত করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিফট-নষ্ট

৮ সেপ্টেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ