Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিষখালী নদীতে সার বোঝাই কার্গোডুবি

বামনা (বরগুনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

বরিশাল থেকে বরগুনা আসার পথে রামনা লঞ্চঘাটে নোঙর করা অবস্থায় ১৩২ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে কার্গো ডুবির ঘটনা ঘটেছে। গতকাল ভোরে বরগুনার বামনা উপজেলার বিষখালী নদীর রামনা লঞ্চঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
কার্গোর চালক হিরন মিয়া জানান, বরিশাল থেকে সার বোঝাই করে শনিবার দিবাগত রাতে রামনা এলাকায় এসে পৌঁছাই। নদীতে গুনের অপেক্ষায় (বরগুনামুখী স্রোত) রামনা লঞ্চঘাটের পন্টুনে কার্গো নোঙর করি। জোয়ারের অপেক্ষায় এক সময় কার্গোর মাঝি ও শ্রমিকরা ঘুমিয়ে পড়লে ভাটায় কার্গোর পিছনের অংশ তলিয়ে চরে আটকে যায়। কার্গোতে ২৬৪০ বস্তা সার ছিল। এরপর তাৎক্ষণিক ঘুম থেকে উঠে ভোর ৫টার দিকে দ্রুত কার্গো থেকে সারের বস্তা ওঠানোর চেষ্টা করলেও মাত্র ৬০ থেকে ৭০ বস্তা সার তুলতে পারি। বাকিটা স্রোতের টানে নদীর গভীরে তলিয়ে যায়। রামনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আ. খালেক জমাদ্দার বলেন, কার্গোর লোকজন ঘুমিয়ে থাকায় টের পায়নি। কার্গোর পেছনের অংশে ওজন বেশি থাকায় চরে আটকে ডুবে যায়। বরগুনার জেলা ফার্টিলাইজার সমিতির সভাপতি ফেরদৌস জামান শাহিন জানান, বরগুনা সদরের ভাই ভাই ট্রেডার্স এবং মিলন ট্রেডার্সের ২৬৪০ বস্তা ইউরিয়া সার নিয়ে কার্গো নদীতে ডুবে গেছে। প্রায় ২২ থেকে ২৫ লাখ টাকার ক্ষতির সম্ভাবনা রয়েছে বলে তিনি জানান। উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কার্গো উদ্ধারের জন্য বিআইডব্লিউটিএকে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য অবহিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কার্গোডুবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ