Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিদায় ঘন্টা বাজালেন বেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২০, ১২:০১ এএম

 

 ইতিহাসের মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে জিতেছেন পাঁচটি অ্যাশেজ। ইংল্যান্ডের অনেক সাফল্যের নায়ক আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছিলেন ২০১৫ সালে। খেলে চলেছিলেন কাউন্টি ক্রিকেট। বয়স ৩৮ পেরিয়ে যাওয়ায় তাতেও আর আগের দম পাচ্ছেন না। আচমকাই সব ধরণের ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছেন ইয়ান বেল। গতপরশু বিদায়ঘন্টা বাজিয়ে বেল টুইটারে লিখেছেন, ‘ইংল্যান্ড ও ওয়ারউইকশায়ারের হয়ে খেলতে আমার স্বপ্নপূরণ হওয়ায় আমি সম্মানিত।’
চালু থাকা ইংল্যান্ডের দীর্ঘ পরিসরের আসর বব উইলিস ট্রফিতে গতকালই নিজের শেষ ম্যাচ খেলতে নেমেছেন তিনি। ওয়ারউইকশায়ারের হয়ে শেষটা অবশ্য করবেন টি-টোয়েন্টি দিয়ে। আগামী সপ্তাহেই প্রতিযোগিতা মূলক ম্যাচে শেষবার নামবেন ২০১৫ সালে জাতীয় দলের জার্সি তুলে রাখা ডানহাতি স্টাইলিশ ব্যাটসম্যান। ২০০৪ সালে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন বেল। ইংল্যান্ডের হয়ে ১১৮ টেস্টে ৭ হাজার ৭২৭ রান, ১৬১ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ৫ হাজার ৪১৬ রান, প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩১১ ম্যাচে ২০ হাজার ছাড়িয়েছেন রানসংখ্যা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ