Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বৈরুতের বিস্ফোরণস্থলে আর কোনও প্রাণের চিহ্ন নেই বলে জানালেন উদ্ধারকারীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২০, ৭:২৪ পিএম

লেবাননের বৈরুত বিস্ফোরণস্থলে আর কোনও প্রাণের চিহ্ন নেই বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।নগরীর ধ্বংসপ্রাপ্ত এলাকায় শনিবার মধ্যরাত পর্যন্ত একজন জীবিত ব্যক্তির খোঁজে অভিযান চালানো হয়। এরপরই উদ্ধারদল জানিয়ে দেয়, এই বিশাল বিস্ফোরণের ঘটনায় সম্ভবত আর কেউই বেঁচে নেই। -সিএনএন, আল জাজিরা

৪ আগস্ট ঘটা ওই ভয়াবহ বিস্ফোরণে মারা গেছেন ১৯০ জন, আহত ৬ হাজারেরও বেশি। বৃহস্পতিবার অন্তত একজন জীবিত ব্যক্তির খোঁজে মার মিখাযেল এলাকায় অভিযান শুরু করেন উদ্ধারকারীরা। তারা ভেবেছিলেন, বিধ্বস্ত এলাকাটিতে এক জন হলেও জীবিত পাওয়া যাবে। ফলে আশার আলো দেখতে শুরু করেন লেবানিজরা। কিন্তু সে আশা বাস্তবে রুপ নেয়নি। এই উদ্ধারকারী দলটি চিলি থেকে এসেছিলেন। তারা চিলির খনি দুর্ঘটনা সহ বেশ কিছু হাই প্রোফাইল উদ্ধার অভিযানের সঙ্গে যুক্ত ছিলেন।

তাদের প্রধান ফ্রান্সিসকো লারমান্ডা বলেন, ভবনটিতে কোনও প্রাণের চিহ্ন নেই। তবে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। শুরুতে একজনের শ্বাসের শব্দ নিজেদের যন্ত্রে ধরতে পেরেছিলো এই দলটি। এটিকেই ভাবা হয়েছিলো প্রাণের নিদর্শন। লারমান্ডা বলেছেন, এটি ছিলো উদ্ধার করতে ভেতরে যাওয়া তাদের দলেরই এক শব্দের শ্বাস নেবার আওয়াজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ