Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জ্যাকব ব্লেক হাসপাতালের বিছানা থেকেই হাজিরা দিলেন আদালতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২০, ৬:৫২ পিএম

মার্কিন রাজ্য উইসকিনসনের কেনোসায় পুলিশের গুলিতে আহত জ্যাকব ব্লেক হাসপাতালের বিছানা থেকেই আদালতে হাজিরা দিয়েছেন। তিনি আদালতের কাছে নিজেকে নির্দোষ দাবি করেন, তবে আদালত তার আবেদন খারিজ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। -বিবিসি, ফক্স
জ্যাকব ব্লেক বর্তমানে পক্ষাঘাতগ্রস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। তার বিরুদ্ধে অপরাধমূলক অনাধিকার প্রবেশ, যৌন নিপীড়ন এবং সাবেক প্রেমিকার জবানবন্দীর ভিত্তিতে অপরাধীদের সঙ্গে সম্পর্ক রাখার অভিযোগ রয়েছে। জুলাই মাসে তার বিরুদ্ধে এসব অভিযোগ আনা হয়। আর কেনোসার গুলির ঘটনাটি ঘটে ২৩ আগস্ট। অর্থাৎ এই মামলাগুলো তার গুলিবিদ্ধ হবার আগের। এই বছরের শেষে তার বিরুদ্ধে আনা এসব অভিযোগের বিচার শুরু হবে।

অভিযোগ অনুযায়ী, ব্লেক মে মাসে এক নারীকে যৌন নিপীড়ন করেছিলেন। সেই নারী কর্মকর্তাদের বলেন, ব্লেক ঘটনাস্থল থেকে পালানোর সময় তার গাড়ির চাবি ও ডেবিট কার্ড নিয়ে গিয়েছিলেন। কেনোসার অ্যাটর্নি কার্যালয় জানাচ্ছে, ২৩ আগস্ট এইসব অভিযোগের ভিত্তিতেই ব্লেককে গ্রেপ্তারের চেষ্টা করছিলো পুলিশ। শুক্রবার জুম অ্যাপের মাধ্যমে আদালতে হাজিরা দেন ব্লেক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ