Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপি ক্ষমতায় থাকলে ভারতের সঙ্গে বৈরী সম্পর্ক তৈরি হয়

ভিডিও কনফারেন্সে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকলে ভারতের সঙ্গে বৈরী সম্পর্ক তৈরি করে। ফলে ভারতের কাছ থেকে তারা কিছুই আদায় করতে পারেনি। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার ক্যারিশমা- দেশকে দুর্নীতিতে পরপর পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন করা। তার ক্যারিশমা- ২১ আগস্ট ঘটিয়ে জজ মিয়া নাটক তৈরি করা।

গতকাল সেতু ভবনে সেতু মন্ত্রণালয়ের অধীনে নির্মাণাধীন বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা বিষয়ে সেতু সচিব মো. বেলায়েত হোসেনের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। সেতুমন্ত্রী তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় যুক্ত হন।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন ভারত সফরে গিয়ে গঙ্গার পানি চুক্তির কথা ভুলে গিয়েছিল। বিপরীতে শেখ হাসিনা দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে সীমান্ত সমস্যা, ছিটমহল বিনিময়, সমুদ্র বিজয় করেছেন। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন দেশবিরোধী বিদেশি শক্তিরই প্রতিভ‚ ছিল। যাদের রাজনীতির উৎস বন্ধুকের নল জনগণ নয়, তাদের মুখে জনস্বার্থের কথা মানায় না। জনগণের স্বার্থ দেখে বলেই আওয়ামী লীগের প্রতি মানুষের আস্থা আছে।

‘জনস্বার্থ নাকি সরকারের লক্ষ্য নয়’-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকে জনগণের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আসছে বলেই মানুষের আস্থায় পরিণত হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ এদেশের সবচেয়ে প্রাচীন এবং বৃহত্তর রাজনৈতিক দল। মাটি ও মানুষের দল হিসেবে সংগঠনটি জনমানুষের হৃদয়ের গভীরে অবস্থান করছে। বিএনপিই জনস্বার্থ সুরক্ষায় অবিশ্বস্ত, বিপরীতে আওয়ামী লীগ জনআস্থার প্রতীক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেশ ও জনগণের স্বার্থ সবার আগে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যারা দেশ বিকিয়ে দিয়ে, স্বাধীনতার চেতনাকে ভ‚লুণ্ঠিত করে এবং হত্যা ও সন্ত্রাসনির্ভর রাজনীতি করে তাদের মুখে গণতন্ত্রের দাবি শোভা পায় না।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, গত ১ সেপ্টেম্বর থেকে দেশব্যাপী গণপরিবহন আগের ভাড়ায় ফিরেছে। গত দু’দিনে অনেক পরিবহন নিয়ম মেনে চলেছে, আবার কিছু কিছু পরিবহনের বিরুদ্ধে অভিযোগও পাওয়া গেছে। এসব অভিযোগের ভিত্তিতে দেশের বিভিন্ন স্থাানে ৩১৫টি মামলা দায়ের করা হয়েছে। জেলা ও উপজেলা ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করছেন। পুলিশ বাহিনীর সদস্যরা যথেষ্ট সহযোগিতা করছে। এই অভিযান আরও জোরদার করা হবে।

তিনি বলেন, অনেক পরিবহনে ড্রাইভার হেলপারসহ অনেকেই মাস্ক পরেন না। তারা কোনো বিধিনিষেধ মানেন না। কিছু ড্রাইভার হেলপার মাস্ক পরেন যেন কোনোরকম ঝুলিয়ে রেখেছেন। তাদের অবশ্যই ভালোভাবে মাস্ক পরতে হবে। তা না হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ