Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগের অবস্থান মানুষের হৃদয়ের গভীরে: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২০, ১:৩৪ পিএম

যাদের রাজনীতির উৎস বন্ধুকের নল, জনগণ নয়; তাদের মুখে জনস্বার্থের কথা মানায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, জনগণের স্বার্থ দেখে বলেই আওয়ামী লীগের প্রতি মানুষের আস্থা আছে।

আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সেতু ভবনে সেতু মন্ত্রণালয়ের অধীনে নির্মাণাধীন বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি পর্যালোচনা বিষয়ে সেতু সচিব মো. বেলায়েত হোসেনের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন ওবায়দুল কাদের। তিনি সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় সভায় যুক্ত হন।

‘জনস্বার্থ নাকি সরকারের লক্ষ্য নয়’-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকে জনগণের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আসছে বলেই মানুষের আস্থায় পরিণত হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ এদেশের সবচেয়ে প্রাচীন এবং বৃহত্তর রাজনৈতিক দল। মাটি ও মানুষের দল হিসেবে সংগঠনটি জনমানুষের হৃদয়ের গভীরে অবস্থান করছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপিই জনস্বার্থ সুরক্ষায় অবিশ্বস্ত, বিপরীতে আওয়ামী লীগ জনআস্থার প্রতীক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেশ ও জনগণের স্বার্থ সবার আগে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যারা দেশ বিকিয়ে দিয়ে, স্বাধীনতার চেতনাকে ভূলুণ্ঠিত করে এবং হত্যা ও সন্ত্রাসনির্ভর রাজনীতি করে তাদের মুখে গণতন্ত্রের দাবি শোভা পায় না।



 

Show all comments
  • Mohan ৩ সেপ্টেম্বর, ২০২০, ২:০৮ পিএম says : 0
    Then why your government are not giving us a fair election.
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ৩ সেপ্টেম্বর, ২০২০, ৩:৩৩ পিএম says : 4
    মন্তী মহোদয় আপনার শারীরিক সুস্থতা দীর্ঘায়ু কামনা করছি। আমি আপনার শারীরিক অসুস্থতার সময় জাতীয় পত্রিকা ইনকিলাবের এই কলমে প্রতিদিন আন্তরিকতার সাথে দোয়া প্রার্থী ছিলাম। মাননীয় প্রধান মন্ত্রীর পক্ষে ও এই পত্রিকায় ক্ষুদ্র লিখনীর মাধ্যমে বাংলাদেশের ইতিহাসে জাতীয় আন্তর্জাতিক ভাবে সম্মানিত করার ক্ষুদ্র প্রয়াস ছিল। এবং চলমান। বঙ্গবন্ধুর আদশ‍্যের ক্ষুদ্র মানুষ। আমি। অদ‍্য শিরোনাম আওয়ামীলীগের অবস্থান মানুষের হ্নদয়ের গভীরে। এটি শতভাগ সত্যি। বিনয়ের সাথে আপনাকে বলছি কর্মসূচি কোথায়???মাননীয় প্রধান মন্ত্রী বিশ্বের প্রভাবশালী নেতাদের একজন। দক্ষিণ এশিয়ার লৌহ মানবী। অসংখ্য আন্তর্জাতিক ভাবে পুরুস্কারে সম্মানিত করেছেন বাংলাদেশ কে। বিশ্ব মানবতার মা আন্তর্জাতিক ভাবে। দশলক্ষ রোহিঙ্গা জনগোষ্ঠীর জীবন বাচানোর জন্যে স্থান দান। আকাশ বিজয়। সাগর বিজয়। পার্বত্য চট্টগ্রামের শান্তির সারথী। ডিজিটাল বাংলাদেশের রুপকার দক্ষ রাষ্ট্র বিজ্ঞানীর মত দক্ষ কুটনৈতিক জ্ঞানী দক্ষ রাষ্ট্র পরিচালনা জ্ঞান। প্রশংসনীয় প্রশাসনিক ক্ষমতা চল্লিশ লক্ষ বিলিয়ন ডলারের নিরাপদ রিজার্ভের অবস্থান ভিষন ২০৪১ বিশালাকার কর্মসমূহকে তৃণমূল পয‍্যাযে নেই কেন??????। অনেক বার লিখেছি শতাব্দীর পর শতাব্দী চেষ্টা করে ভাগ‍্যবান জাতি বঙ্গবন্ধু কন‍্যার মত জাতীয় ও আন্তর্জাতিক মানের নেতা পাওয়া য়ায়। আপনারা জাতীয় নেতৃত্ব নেতৃবৃন্দ জনবান্দব নতুন নতুন কর্মসূচি দিন। দেশের বিশালসংখ্যক ছাত্র সমাজ যুব সমাজের উন্নয়ন অগ্রগতির কর্মসংস্থানের কর্মসূচি দিন। কেন এতো উন্নয়ন অগ্রগতির কর্মসূচি মানুষের মাঝেই বিকশীত করবেন না। সময়ের গুরুত্ব পরিবেশ পরিস্থিতি পরিপক্কতা রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে মানুষের হ্নদয়ে বঙ্গবন্ধুর ক্ষুদা দারিদ্র মুক্তির মাধ্যমে বাংলাদেশ প্রতিষ্টা করতে পারবেন। ইনশাআল্লাহ। গনতন্ত্র কে প্রাতিষ্ঠানিক রুপ দিতে হলে তৃণমূল শক্তিশালী করতে হবে। কিভাবে করবেন জাতীয় পয‍্যাযে গুরুত্বপূর্ণ বিষয় হিসাবে চিহ্নিত করুন। ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ