Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনাভাইরাস সংশ্লিষ্ট অপরাধে চীনে ৬ হাজার গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ৭:৫৯ পিএম

চীন প্রাণঘাতি মহামারি করোনাভাইরাস সংশ্লিষ্ট অপরাধের সাথে জড়িত থাকার অভিযোগে ৬ হাজার জনকে গ্রেপ্তার করেছে। জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত তাদের গ্রেপ্তার করা হয়। -সিনহুয়া, এএফপি

জানা যায়, স্বাস্থ্যকর্মীদের হত্যা; ত্রুটিপূর্ণ চিকিৎসা সামগ্রী বিক্রি; তাপমাত্রা পরিমাপের সময় স্বাস্থ্যকর্মীকে ছুরিকাঘাত; কোভিড রোগীকে সহায়তার কথা বলে আদায়; নিজেদের স্বাস্থ্য ও ভ্রমণ বিষয়ক মিথ্যা তথ্য দেয়ার মতো বিভিন্ন অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে। দেশটির প্রসিকিউটর জেনারেলের কার্যালয় বিবৃতিতে জানায়, জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ৫ হাজার ৭৯৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে কতজন এখন কারাগারে, কাউকে এর মধ্যে সাজা দেয়া হয়েছে কি না, তা বিবৃতিতে উল্লেখ করা হয়নি।

চীনের হুবেই প্রদেশের উহান শহরে গত বছরের ডিসেম্বর প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। তারপর বিশ্বব্যাপী এ ভাইরাস ছড়িয়ে পড়ে। কঠোর পদক্ষেপ নেয়ায় চীনে করোনার সংক্রমণ এখন অনেকটাই নিয়ন্ত্রণে। সম্প্রতি দেশটিতে স্থানীয় পর্যায়ে সংক্রমণের কোনও তথ্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ