Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৬ বছর বয়স থেকে খুব পছন্দ করতেন এমন কেক বাফেটের জন্মদিনে তৈরি করলেন বিল গেটস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২০, ৭:৩৪ পিএম

৬ বছর বয়স থেকে খুব পছন্দ করতেন এমন রেসিপির এবং তার ছবি আঁকা চকলেট কেক ওয়ারেন বাফেটের জন্মদিনে নিজে তৈরি করে আনলেন বিল গেটস। দিন কয়েক আগেই মাইক্রোসফ্ট প্রতিষ্ঠাতা বিল গেটস এক সাক্ষাতকারে জানান, মার্কিন শীর্ষ কোটিপতি ওয়ারেন বাফেটের ৯০তম জন্মদিন উপলক্ষে তৈরি কেকের ছবি টুইটারে পোস্ট করার পর অভিনন্দন ও প্রশংসা পেলেন ভক্ত-অনুসারীদের। - স্পুটনিক
সাক্ষাৎকারে বিল গেটস আরও জানান, লকডাউনে তিনি রান্নাঘরে অনেক বেশি সময় দিচ্ছেন। আগের চেয়ে তার নিত্যনতুন রান্নার অভিজ্ঞতা হচ্ছে। ব্লগপোস্টে ওয়ারেন বাফেটকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বিল গেটস বলেন, চিরকালের যুবক ওয়ারেনকে দেখে ভুলে যাওয়া সহজ নয় যে, তিনি একসময় যুবক ছিলেন। বিশ্বাস করা কঠিন যে, তিনি দশম দশকে পা রাখলেন। কিন্তু তার বুদ্ধির প্রখরতা এখনো ৩০ বছরের মতই। বিলগেটস ওয়ারেন বাফেটের পারিবারিক ছবি পোস্ট করে বলেন, বাফেট তার এ জীবনে ৩০ বছর ঘুমে ব্যয় করেছেন, তার সঙ্গে প্রথম দেখা হওয়ার পর ১০ হাজার ৬৪৯টি দিন কেটে গেছে।

বিল গেটস বলেন, দুটি ফোন নম্বর আমি খুব দ্রুত ডায়াল করতে পারি তা হচ্ছে মেলিন্ডা (বিল গেটসের স্ত্রী) ও বাফেটের। ওয়ারেনের সম্পদের পরিমাণ ৭৮.৯ বিলিয়ন ডলার। ফোর্বসের শীর্ষ ধনীর তালিকায় রয়েছেন সপ্তম স্থানে। ১৯৩০ সালের ৩০ আগস্ট যুক্তরাষ্ট্রের ওমাহা শহরে জন্মগ্রহণ করেন ওয়ারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ