Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হোয়াটসঅ্যাপের বিকল্প অ্যাপ সেপ্টেম্বরে বাজারে আনছে সউদী আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ৭:১৭ পিএম

হোয়াটসঅ্যাপের মতোই বিকল্প একটি অ্যাপ সেপ্টেম্বরে বাজারে আনছে সউদী আরব। মোবাইলের পাশাপাশি অ্যাপটি ডেস্কটপেও ব্যবহার করা যাবে। সেপ্টেম্বরের ভেতরেই এটি চালু হবে। -খালিজ টাইমস, ভার্জ নিউজ
খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, সউদি আরব এই মুহূর্তে সাধারণ ব্যবহারকারীদের টার্গেট করছে না। শুরুর দিকে বিভিন্ন কোম্পানি, প্রতিষ্ঠানের জন্য অ্যাপটি উন্মুক্ত করা হবে, যার মাধ্যমে কর্মকর্তারা নিরাপদে ফাইল পাঠানো থেকে শুরু করে চ্যাটিং করতে পারবেন। নির্মাতাদের দাবি, এখনকার সময়ের অ্যাপগুলোতে যে অ্যালগরিদম ব্যবহার করা হয়, বিকল্প অ্যাপে তার চেয়ে উন্নত কিছু থাকবে।

অ্যাপটি তৈরি করছে কিং আব্দুল আজিজ সিটি ফর সায়েন্স অ্যান্ড টেকনোলজি (কেএসিএসটি)। তবে আগামী এক বছরের মধ্যে অ্যাপটি সউদি আরবের সর্বত্র ব্যবহার সম্ভব হবে বলে জানিয়েছেন কেএসিএসটি পরিচালক বাসিল আল-ওমর। নাগরিকদের তথ্য সুরক্ষায় এই উদ্যোগ নেয়া হচ্ছে জানিয়ে কেএসিএসটি’র পক্ষ থেকে বলা হয়েছে, আমাদের দেশে যত অ্যাপ আছে সব বাইরের সার্ভারে যুক্ত। আমরা যেটি তৈরি করছি, তাতে নাগরিকদের কোনো বিপদ থাকবে না।



 

Show all comments
  • মহাম্মাদ বশির ৩১ আগস্ট, ২০২০, ২:৫১ এএম says : 0
    আলহামদুলিল্লাহ আল্লাহতাআলা সৌদিআরব কে হেফাজতকরুন
    Total Reply(0) Reply
  • মহাম্মাদ বশির ৩১ আগস্ট, ২০২০, ২:৫১ এএম says : 0
    আলহামদুলিল্লাহ আল্লাহতাআলা সৌদিআরব কে হেফাজতকরুন
    Total Reply(0) Reply
  • Sa alim ৩১ আগস্ট, ২০২০, ৫:০৮ এএম says : 0
    মানে হলো জনগনকে কারেন্ট জালের আটকে রাখা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ