Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৩২ দিন পর শনাক্ত তিন অঙ্কে নামল সউদীতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

সউদী আরবে ১৭ এপ্রিল ৭৬২ জন শনাক্তের এই প্রথম করোনাভাইরাসে একদিনে আক্রান্তের সংখ্যা তিন অঙ্কে নেমে এসেছে। ওয়ার্ল্ডোমিটার্স ও সউদী আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে গতকাল শনিবার সউদী আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৯৮৭ জন এবং এদিন মৃত্যুবরণ করেছেন ২৮ জন। চলতি মাসে এ নিয়ে ৩ দিন মৃত্যুর সংখ্যা ৩০-এর নিচে দেখা গেল। এর আগে গত ১৭ আগস্ট ২৮ এবং পহেলা আগস্ট ২১ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল।
এদিকে শনাক্ত ও মৃতের সংখ্যা হ্রাস পাওয়ায় সউদী আরবের সরকার ও জনগণের মধ্যে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। সেখানে অবস্থানরত বাংলাদেশিরাও আল্লাহ তা‘আলা শুকরিয়া আদায়সহ তার দরবারে এই মহামারি পরিপূর্ণভাবে তুলে নেয়ার জন্য দোয়া করছেন।
২ মার্চ প্রথম একজন শনাক্তের মধ্যে দিয়ে খাতা খোলা সউদী আরবে সর্বশেষ তথ্য অনুযায়ী গতকাল পর্যন্ত মোট ৩ লাখ ১৩ হাজার ৯১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৪৪১ জন এবং ২৪ মার্চ ১ জনের প্রাণহানির মধ্য দিয়ে শুরু করে গতকাল পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৮৪০ জন।
অপরদিকে গতকাল রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাক্রান্ত হয়েছে ২ কোটি ৪৯ লাখ ৬৩ হাজার ১৪১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৭৩ লাখ ৪৩ হাজার ১৬৭ জন এবং মৃত্যুবরণ করেছেন ৮ লাখ ৪২ হাজার ৩৩৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ