Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জনপ্রিয় ব্ল্যাক প্যানথার নেই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

‘ব্ল্যাক প্যানথার’-খ্যাত জনপ্রিয় মার্কিন তারকা চ্যাডউইক বোসম্যান (৪৩) আর নেই। কোলন ক্যানসারে আক্রান্ত হয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় শুক্রবার লস অ্যাঞ্জেলেসে নিজ বাড়িতেই তার মৃত্যু হয়।
ক্যানসারের চিকিৎসা নিলেও নিজের অসুস্থতার কথা জনসমক্ষে প্রকাশ করেননি বোসম্যান। তার পরিবার জানিয়েছে, চার বছর আগে বোসম্যানের শরীরে কোলন ক্যানসার ধরা পড়ে। একজন সত্যিকারের যোদ্ধার মতো এতকিছুর মধ্য দিয়েও তিনি অনেক সিনেমায় অভিনয় করে গেছেন। এসব সিনেমা সবাই পছন্দ করেছে।
সাউথ ক্যারোলিনায় জন্ম নেয়া চ্যাডউইক বোসম্যান হাওয়ার্ড ইউনিভার্সিটি থেকে স্নাতক সম্পন্ন করেন। ২০১৩ সালে টেলিভিশনে অভিনয় শুরু করলেও খুব দ্রুতই তিনি হলিউডের নজরে আসেন। আর শিগগিরই তিনি তারকা হয়ে ওঠেন।

‘ব্ল্যাক প্যানথার’ ছাড়াও অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন বোসম্যান। এসবের মধ্যে রয়েছে ‘দা ফাইভ ব্লাডস’, ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’, ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’, ‘ক্যাপ্টেন আমেরিকা : সিভিল ওয়ার’, ‘ম্যাসেজ ফ্রম দ্য কিং’, ‘গডস অব ইজিপ্ট’, ‘দ্য কিং হোল’, ‘মার্শাল’ ইত্যাদি। সূত্র : বিবিসি নিউজ/ সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ